ডেমোক্রেটিক লীগ (ডি.এল)’র এক যৌথ সভা ডি.এল সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি’র সভাপতিত্বে বুধবার ২০ জুলাই ২০২২ সকাল ১১টায় ৩৭/১, তোপখানা রোডে অনুুষ্ঠিত হয়।

সভায় অবিভক্ত পিডিপি সাধারণ সম্পাদক এহসানুল হক সেলিম, গ্রীন পার্টির সভাপতি মোজাম্মেল হোসেন, বৌদ্ধ ফোরামের আহ্বায়ক বড়ুয়া মনজিৎ ধীমন সহ সর্বজনাব মতিউর রহমান, মফিজুল হুদা দুলাল, মামুনুর রশিদ, এডভোকেট মিজান, খোকন চন্দ্র দাস, মনির হোসেন, এডভোকেট আব্দুল হাই, এডভোকেট কামরুল ইসলাম ছোটন, এহসানুল কবির দুলাল, ইউনুস সোহাগ, আল-আমিন, মফিজুল করিম, সিদ্দিকুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

সভায় সাইফুদ্দিন আহমেদ মনি বলেন, দেশের গণতন্ত্র আজ নিবার্সিত। নির্বাচন ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। আওয়ামী লীগ সরকার ও তার নির্বাচন কমিশনের উপরে জনগণের কোন আস্থা নেই। সরকারের আজ্ঞাবহ কমিশন প্রহসনের সংলাপের মাধ্যমে আরেকটি পাতানো নির্বাচনের মাধ্যমে সরকারকে আবারো ক্ষমতায় রাখার ষড়যন্ত্র চালাচ্ছে। রাজপথে আন্দোলনের মাধ্যমে এই ষড়যন্ত্র প্রতিহত করে দল নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হলেই দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা সম্ভব। তাই তাদের এই পাতানো নির্বাচনের ফাঁদে পা না দিয়ে রাজপথেই এ রাজনৈতিক দুর্বৃত্তদের হঠাতে হবে।

তিনি আরো বলেন, নির্বাচন কমিশনের বক্তব্যে স্পষ্ট হয়েছে ‘তোমার ভোট তুমি দেবে, যাকে খুশি তাকে দেবে, বিজয়টা তবে তার, যার সাথে সরকার, আমি তার তাবেদার’।

কুমিল্লার নির্বাচনে নির্বাচন কমিশনের নতজানু নীতি এবং অনৈতিকতা প্রমাণিত হয়েছে। আজ যত সুন্দর কথাই তিনি বলুন না কেন কুমিল্লার নির্বাচনের ফল পাল্টে দিয়ে তিনি আদতে জনগণের চোখ খুলে দিয়েছেন। কিভাবে আগামী জাতীয় নির্বাচনের ফলাফল নির্ধারিত হবে কুমিল্লার নির্বাচন তার একটি দৃষ্টান্ত। এ নির্বাচন কমিশন নৈতিকভাবে সৎ হলে সেদিনই পদত্যাগ করতো। – বিজ্ঞপ্তি