মুহাম্মদ ইলিয়াস, রাঙামাটি : রাঙামাটি শহরের রিজার্ভ বাজার মহসীন কলোনী এলাকায় ভয়াবহ অগ্নিকান্ডে ১৭টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। শনিবার দুপুরে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে সৃষ্ট এ অগ্নিকাণ্ডে কমবেশি ৭০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্র জানিয়েছে, শহরের রিজার্ভ বাজার মহসীন কলোনী এলাকায় শনিবার দুপুর আনুমানিক সাড়ে ১২টার সময় এক ভয়াবহ অগ্নিকান্ডে ১৭ টি বসতঘর সম্পূর্ণ পুড়ে গেছে। স্থানীয় নুরুল হাকিম মিয়া সওদাগর’র ভাড়া বাসার বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের সুত্রপাত ঘটে। আগুন মুহুর্তের মধ্যে চারিদিকে ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৩ টি ইউনিট, পুলিশ ও স্থানীয়দের সহায়তায় দীর্ঘ ১ ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ততোক্ষণে ১৭টি বসত ঘর সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়। অগ্নিকাণ্ডে কমবেশি ৭০ লাখ টাকার সম্পদ ক্ষয়ক্ষতি হয়েছে বলে, ক্ষতিগ্রস্তরা দাবি করেছে।

তবে রাঙামাটি জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মকর্তা মোঃ ইকবাল হোসেন তাদের সাথে দ্বিমত পোষণ করে বলেন, তদন্ত পরবর্তী ক্ষয়ক্ষতির পরিমান নিরুপন করা যাবে। এর আগে বলা ঠিক হবে না। অগ্নিকান্ডের খবর পেয়েই আমরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি।

আগ্নিকান্ডের খবর পেয়ে তাৎক্ষণিকভাবে রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ সাইফুল ইসলাম, রাঙামাটি পৌরসভা প্যানেল মেয়র মোঃ হেলাল উদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করেছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের সহায়তা প্রদান করবে বলে জানান।