মিজানুর রহমান মিজান, রংপুর অফিস : নতুন বছর নতুন বই। আনন্দে আত্মহারা শিক্ষার্থীরা। শিক্ষার্থীর পাশাপাশি খুশি অবিভাবকরাও, শুভেচ্ছা সহ সাধুবাদ জানালেন মাননীয় প্রধানমন্ত্রীকে। সোনার বাংলা বিনির্মানে সরকারের নানা পদক্ষেপের মধ্যে এটি আর একটি মেইলফলক হয়ে থাকবে ইতিহাসের পাতায় বলছেন রংপুর বিভাগীয় ও জেলা প্রশাসনের শীর্ষ কর্মকর্তা রংপুর জেলা প্রশাসক ডঃ চিত্রলেখা নাজনীন।

রোববার (১ জানুয়ারী ২০২৩) সকালে রংপুর জিলা স্কুলে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার আবু জাফর ও জেলার জেলা প্রশাসক ডঃচিত্রলেখা নাজনীন উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসনের শীর্ষ এই কর্মকর্তা বলেন, কনকনে ঠান্ডা আর ঘনকুয়াশা তবুও থেমে নেই এই ক্ষুদে শিক্ষার্থীরা।নতুন বছরের শুরুর দিনেই রংপুরসহ বিভাগের সবকটি জেলায় শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হচ্ছে নতুন বই।উৎসবমুখর পরিবেশে বছরের প্রথমদিনে বই বিতরণ করেছে বিভিন্ন স্কুলে। সকালে জেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে বিনামূল্যে নতুন পাঠ্যবই শিক্ষার্থীদের হাতে তুলে দেয় শিক্ষকরা।এসময় নতুন বই হাতে পেয়ে আনন্দ উল্লাসে মেতে ওঠে শিক্ষার্থীরাও।

নতুন বই পেয়ে ভীষণ খুশি ছাত্র ছাত্রীরা। পাশাপাশি তাদের খুশিতে খুশি অবিভাবকরাও। তারা সাধুবাদ জানালেন মাননীয় প্রধানমন্ত্রীকে।অপর দিকে সোনার বাংলা বিনির্মানে সরকারের নানা পদক্ষেপের মধ্যে এটি আর একটি মেইলফলক হয়ে থাকবে ইতিহাসের পাতায় বলছেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার(সার্বিক) মোঃ আবু জাফর।

এ বছর রংপুর জেলায় ৪ লক্ষ শিক্ষার্থীদের হাতে প্রায় ৫১ লক্ষ বই বিতরন করা হচ্ছে ।