মিজানুর রহমান মিজান, রংপুর অফিস : রংপুরে বিশ্ব বসতি দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে রংপুর সিটি কর্পোরেশনের আয়োজনে এবং ব্র্যাক আরবান ডেভলপমেন্ট প্রোগ্রাম, রংপুর এর সহযোগিতায় বণার্ঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) নগরীতে জনসচেতনতামূলক বণার্ঢ্য র‌্যালি বের করেন রংপুর সিটি কর্পোরেশন। “পরিবেশ বান্ধব নগর গড়ি-কার্বন নিঃস্বরণ সীমিত করি” প্রতিপাদ্য বিষয় কে সামনে রেখে নগর ভবনের সামনে উক্ত বণার্ঢ্য র‌্যালির উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফা।

র‌্যালিটি নগর ভবন থেকে বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পূনরায় নগর ভবনে গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে বিশ্ব বসতি দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ব্র্যাক রংপুর জেলা সমন্বয়ক কেএম জাহেদুল ইসলাম।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রংপুর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা রুহুল আমীন মিঞা, সচিব রাশেদুল ইসলাম ও প্রশাসনিক কর্মকর্তা মোঃ নাঈম উল হক, কাউন্সিলর রহমতুল্লা বাবলা সহ অন্যান্য’রা।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ইউডিপি’র আরসি অপূর্ব সাহা, ইউডিপি’র এফসি নিশিত কুমার বিশ্বাস, ট্রেইনার সালমা আজাদ ও রাশিদুল হাসান রাজু স্থপতিসহ ব্র্যাকের অন্যান্য কর্মী, সিডিএফ ও আবাসন সুবিধাভোগীসহ রংপুর সিটি কর্পোরেশনের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ রেলিতে যোগদান করেন।