মিজানুর রহমান মিজান, রংপুর অফিস : রংপুরের বদরগঞ্জে মুজিববর্ষ উপলক্ষে একটি মডেল মসজিদসহ দেশে ৫৬০টি মডেল মসজিদ নির্মাণের উদ্যোগ নিয়েছে সরকার। এর মধ্যে আজ বৃহস্পতিবার প্রথম পর্যায়ে ৫০টি দৃষ্টিনন্দন মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৫০টির মধ্যে বদরগঞ্জ দৃষ্টিনন্দন মডেল মসজিদসহ রংপুরে মোট নয়টি মসজিদ।

এদিকে সদর উপজেলার পাগলাপীরে, পীরগঞ্জের লালদিঘীতে, মিঠাপুকুরের উপজেলা পরিষদ চত্বরে এবং বদরগঞ্জের উপজেলা পরিষদ চত্বরের পাশে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র এখন উদ্বোধনের অপেক্ষায়। উপজেলা পর্যায়ের মসজিদগুলো তিনতলা হলেও রংপুর জেলা শহরের মসজিদটি চারতলাবিশিষ্ট।

অনুমোদিত নকশা অনুযায়ী জেলা শহরের প্রতিটি দৃষ্টিনন্দন মডেল মসজিদের আয়তন প্রায় ৪০ হাজার বর্গফুট এবং উপজেলার মসজিদগুলোর আয়তন ৩০ হাজার বর্গফুট। এর মধ্যে রংপুর জেলায় রয়েছে ৯টি মসজিদ।

আজ প্রথম ধাপে পাঁচটি মডেল মসজিদ উদ্বোধন করা হয় এবং বাকি চারটি খুব দ্রুত উদ্ভোধন করা হবে বলে জানিয়েছে রংপুর জেলা প্রশাসন।

সকাল সাড়ে ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সে এই উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় বদরগঞ্জ দৃষ্টিনন্দন মডেল মসজিদে উপস্থিত ছিলেন, রংপুর-২ (বদরগঞ্জ, তারাগঞ্জ) আসনের সংসদ সদস্য আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী (ডিউক),বদরগঞ্জ উপজেলার নির্বাহী অফিস্যার মোঃ মেহেদী হাসান, বদরগঞ্জ উপজেলা চেয়ারম্যান ফজলে রাব্বি সুইট, বদরগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব মোঃ আহসানুল হক চৌধুরী( টুটুল)

এছাড়া আরো উপস্থিত ছিলেন, রংপুর বিভাগীয় কমিশনার, ডিআইডি মহদোয়,রংপুর জেলা প্রশাসক মহদোয়, পুলিশ সুপার মহদোয়, বীরমুক্তিযোদ্ধা, সাংবাদিক বিন্দু , জেলা উপজেলার আওমী লীগের বিভিন্ন নেত্রীবৃন্দ এবং আলেম-ওলামাসহ মুসল্লিগণ।