খোলাবার্তা২৪ ডেস্ক : যুক্তরাষ্ট্রের উইসকনসিন অঙ্গরাজ্যে এক ক্রিসমাস প্যারেডে গাড়িচাপায় কমপক্ষে ৫ জন নিহত এবং ৫০ জনের অধিক মানুষ আহত হয়েছেন।

এ ঘটনায় গুরুতর আহত ২৮ জনকে উদ্ধার করে স্থানীয় এক হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর সিএনএন, ডিডব্লিউ ।

উইসকনসিনের উয়াওকেশা শহরে জনাকীর্ণ একটি ক্রিসমাস প্যারেডে এ ঘটনা ঘটে।

ওয়াকিশাতে রোববার বার্ষিক এ ক্রিসমাস প্যারেড চলছিল। সেখানেই একটি এসইউভি দ্রুতবেগে ধেয়ে আসে। প্যারেডে অংশগ্রহণকারী মানুষদের ধাক্কা মেরে চলে যায় সেই গাড়ি। এতে ৫০ জনের মতো মানুষ আহত হন। মারা গেছেন কমপক্ষে ৫ জন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, গাড়িটি খুবই জোরে এসে প্যারেডে অংশগ্রহণকারীদের ধাক্কা মেরে দ্রুত গতিতে চলে যায়। আহত কয়েকজনের অবস্থা সংকটজনক।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, চারিদিকে মানুষ পড়েছিল। প্রচুর শিশুর দেহ রাস্তায় পড়েছিল। প্রথমে একটা জোরে শব্দ হয়। তারপর ঘুরে তাকাতেই দেখা যায়, গাড়ি দ্রুতবেগে মানুষকে পিষে দিচ্ছে। চিৎকার, কন্নার আওয়াজ। মানুষ পালাতে শুরু করেন।

পুলিশ জনিয়েছে, একজনকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ প্রধান বলেছেন, লাল রঙের একটি এসইউভি-র চালক এই কাণ্ড করেছে।

ওয়াকিশাতে প্রতি বছরই এই ক্রিসমাস প্যারেড হয়। এই প্যারেড দেখতে প্রচুর মানুষ সমবেত হন। অনেকে প্যারেডে অংশ নেন। রাস্তায় ব্যারিকেডও লাগানো ছিল। সেই ব্যারিকেট ভেঙে গাড়িটি প্যারেডে ঢুকে পড়ে। স্থানীয় সময় বিকেল সাড়ে চারটের সময় এই ঘটনা ঘটে।

স্থানীয় পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। তবে এসইউভি-র চালক সম্পর্কে তারা এখনো কিছু জানায়নি। কতজন মারা গেছেন, তাও বলেনি। পুলিশ জানিয়েছ, তদন্তের কাজে এফবিআই তাদের সাহায্য করছে।

পুলিশ জানিয়েছে, আর কোনো বিপদের কারণ নেই। তবে যেটা ঘটে গিয়েছে তা রীতিমতো ভয়ংকর।

পুলিশ এখনো জানায়নি এই ঘটনার সঙ্গে কোনো সন্ত্রাসবাদী সংগঠন জড়িত কি না। তবে হোয়াইট হাউস পুরো ঘটনা খতিয়ে দেখেছে এবং প্রেসিডেন্ট জো বাইডেনকে রিপোর্ট দিয়েছে।