ময়মনসিংহ অফিস : ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে দ্বিতীয়বার অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় ফলাফল ঘোষণা করা হয়েছে। এই বোর্ডে পাশের হার সর্বাধিক শতকরা ৯৭ দশমিক ৯২ ভাগ। জিপিএ-৫ পেয়েছে ১০ হাজার ৯২ জন শিক্ষার্থী।

২০২০ সালের পরীক্ষায় পাসের হার ছিল ৮০ দশমিক ৪৩ শতাংশ। জিপিএ-৫ পেয়েছিল ৭ হাজার ৪২৯ জন। ময়মনসিংহ শিক্ষা বোর্ডের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ময়মনসিংহ শিক্ষা বোর্ডের অধীনে এক লাখ ৩০ হাজার ৮৬৩ জন পরীক্ষার্থীর মধ্যে উর্ত্তীর্ন হয়েছে এক লাখ ২৭ হাজার ৬১৮ জন। ৩১৬ টি প্রতিষ্ঠান শতভাগ কৃতকার্য হয়েছে। এবার শতভাগ অকৃতকার্য প্রতিষ্ঠানের সংখ্যা ‘জিরো’।

পাশের হারে ছেলেদের তুলনায় মেয়েরা এগিয়ে রয়েছে। এক লাখ ২৭ হাজার ৬১৮ জন ছাত্রের মধ্যে পাস করেছে ৬৪ হাজার ৭৫৩ জন, পাশের হার ৯৬ দশমিক ৮১। ছাত্রী পাস করেছে ৬২ হাজার ৮৬৫ জন, পাসের হার ৯৮ দশমিক ২৭।

বিজ্ঞান শাখায় পাশের হার ৯৭ দশমিক ৯০ শতাংশ, মানবিক শাখা বিভাগে ৯৭ দশমিক ৮৮ শতাংশ ও ব্যবসায় শিক্ষায় ৯৩ দশমিক ৭০ শতাংশ।

বোর্ডের অধিনে জেলা ওয়ারি পাসের হার নেত্রকোনায় ৯৮ দশমিক ৪৯ শতাংশ, জামালপুরে ৯৭ দশমিক ৪৩ শতাংশ, ময়মনসিংহ ৯৭ দশমিক ৩৩ শতাংশ ও শেরপুরে ৯৭ শতাংশ। উল্লেখ্য, ময়মনসিংহ শিক্ষা বোর্ডে এক হাজার ২৯২ টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেন। কেন্দ্র ছিল ১৪৭ টি।