ময়মনসিংহ অফিস : ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ডেডিকেটেড করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। তবে করোনার উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ময়মনসিংহ, গাজিপুর ও সুনামগঞ্জ জেলার ১ জন করে রয়েছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত সময়ে মারা যাওয়া ব্যাক্তিদের মধ্যে এক জন নারী এবং দুইজন পুরুষ। চলতি সেপ্টেম্বর মাসে এ নিয়ে ময়মনসিংহ মেডিকেলে করোনা ও উপসর্গে ৬১ জনের মৃত্যু হয়েছে। এর পূর্বে জুলাই মাসে করোনা ও উপসর্গে ৪৮২ এবং আগষ্ট মাসে ৪১৯ জনের মৃত্যু হয়েছিল এই হাসপাতালে।

গত ২৪ ঘন্টায় মারা যাওয়া ব্যাক্তিদের মাঝে ময়মনসিংহ সদরের হিমেল (৩০), সুনামগঞ্জের ধরমপাশা উপজেলার রমিসা (৬৫) এবং গাজীপুরের শ্রীপুর উপজেলার লেহাজ উদ্দীন (৭০) বিভিন্ন রকমের করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন।

ময়মনসিংহ মেডিকেলের করোনা ইউনিটের ফোকাল পারসন মহিউদ্দিন খান জানান, করোনা ডেডিকেটেড ইউনিটে নতুন ১০ জন ভর্তিসহ বুধবার সকাল পর্যন্ত ৯৯ জন রোগী ভর্তি আছেন। এদের মধ্যে আইসিউতে ৯ জন চিকিৎসাধীন আছেন। এছাড়া মঙ্গলবারে সুস্থ হয়ে ২১ জন হাসপাতাল ছেড়ে গেছেন এবং ৫৪ জন ওয়ানস্টপ ফ্লু কর্ণারে সেবা নিয়েছেন।

সিভিল সার্জন নজরুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় ৩৭৪টি নমুনা পরীক্ষায় ৩৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১০ দশমিক ৪৬ শতাংশ। বুধবার সকাল পর্যন্ত জেলায় মোট আক্রান্ত ২১ হাজার ৬৩৬ জন এবং সুস্থ হয়েছেন ২০ হাজার ৩০৯ জন। জেলায় করোনা আক্রান্ত হয়ে মোট ২৮৩ জনের মৃত্যু হয়েছে। বর্তমানে এক হাজার ৩৪ জন হোম আইসোলেশনে রয়েছেন।