মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল  

ময়মনসিংহ অফিস : ময়মনসিংহ দক্ষিণ জেলা যুবদলের সভাপতি রুকনুজ্জামান সরকার রোকনকে (৪৮) গ্রেফতার করেছে ডিবি পুলিশ। মঙ্গলবার দুপুরে নগরীর গঙ্গাদাসগুহ রোডস্থ সাবেক প্রতিমন্ত্রী এ কে এম মোশাররফ হোসেনের বাসা থেকে তাঁকে গ্রেফতার করা হয়।

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ জানান, গত ১৫ অক্টোবর বিএনপির বিভাগীয় গণসমাবেশের দিন ময়মনসিংহ রেলওয়ে স্টেশন এলাকায় সংর্ঘষের ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় রোকনকে গ্রেফতার করে আদালতে হাজির করলে কারাগারে প্রেরণ করা হয়।

উল্লেখ্য, গত ১৫ অক্টোবর বিএনপির বিভাগীয় গণসমাবেশ শেষে বিএনপির কর্মীরা ট্রেন ধরতে রেলস্টেশনে এলে আওয়ামী লীগ কর্মীরা বিএনপি কর্মীদের ধাওয়া করলে সংঘর্ষ হয়।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে বিএনপির ২৩ নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত ৩৫০-৪০০ জনকে আসামি করে মামলা করে। ওই মামলায় জেলা যুবদলের সভাপতিকে গ্রেফতার করা হয়।

এদিকে জেলা যুবদলের সভাপতি রুকনুজ্জামান সরকার রোকনকে মিথ্যা মামলায় গ্রেফতারের প্রতিবাদে এবং অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে বিকেলে নগরীতে বিক্ষোভ মিছিল বের করা হয়।

বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ওয়ারেস আলী মামুন ও শরিফুল আলম, ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক জাকির হোসেন বাবলু, মহানগর বিএনপির আহবায়ক অধ্যাপক এ কে এম শফিকুল ইসলাম ও সিনিয়র যুগ্ম আহবায়ক আবু ওয়াহাব আকন্দের নেতৃত্বে মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।