ময়মনসিংহ অফিস : ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুরের সালনা থেকে টঙ্গি পর্যন্ত বেহাল সড়কটি চলাচল উপযোগী করার দাবিতে রোববার ১৬ জানুয়ারি থেকে ময়মনসিংহ বিভাগের চার জেলা থেকে ঢাকাগামী গণপরিবহন বন্ধের ডাক দিয়েছে ময়মনসিংহ জিলা মোটর মালিক সমিতি।

শনিবার বিকাল থেকে নগরীতে মাইকিং করে বন্ধের খবর প্রচার করছে মোটর মালিক সমিতি।

ময়মনসিংহ জিলা মোটর মালিক সমিতির সভাপতি মমতাজ উদ্দিন মন্তা ও সাধারণ সম্পাদক সোমনাথ সাহা সাংবাদিকদের জানান, শনিবার বিকেলে ময়মনসিংহ বিভাগের শেরপুর, ময়মনসিংহ, নেত্রকোনা ও জামালপুর জেলার পরিবহন নেতাদের সাথে আলোচনার করে অনির্দিষ্টকালের জন্য চার জেলা থেকে গণপরিবহন বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এর আগে গত ২ জানুয়ারি ময়মনসিংহ জিলা মোটর মালিক সমিতি ও ময়মনসিংহ চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রির পক্ষ থেকে ময়মনসিংহ প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে বন্ধের ঘোষনা দেয়।

সংবাদ সম্মেলনে বলা হয়েছিল, গাজীপুরের সালনা থেকে টঙ্গী পর্যন্ত সড়কটির বেহাল দশার কারণে গণপরিবহন চলাচল বিঘ্নিত হচ্ছিল এবং প্রতিদিন গড়ে এক কোটি ৬১ লাখ টাকার অতিরিক্ত জ্বালানি অপচয় হয়।

এ ছাড়াও যন্ত্রাংশ বিকল হওয়ায় আর্থিক ক্ষতির পরিমাণ দিনদিনই বেড়ে চলেছে।

ময়মনসিংহ-ঢাকা মহাসড়কের গাজীপুর থেকে টঙ্গী সড়কটি চার বছর ধরে বেহাল অবস্থার কারণে ওই পথটুকু অতিক্রম করতে সাত থেকে আট ঘণ্টা সময় লাগছে। সড়কটি দ্রুত সংস্কারের দাবিও জানান।