ময়মনসিংহ অফিস : ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার বলেছেন, পশ্চাৎপদ ময়মনসিংহকে বদলে দেওয়ার জন্য মানব সম্পদকে ডিজিটাল দক্ষতায় প্রশিক্ষিত করতে পারলে ময়মনসিংহ অঞ্চলকে পৃথিবীর শ্রেষ্ঠ জনপদ হিসেবে গড়ে তোলা সম্ভব হবে।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরাম জেলা শাখার উদ্যোগে কবি নজরুল বিশ্ববিদ্যালয় ট্রাস্টের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরাম জেলা শাখার সভাপতি শাহাদাৎ হাসন খান হিলুর সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন ঢাকাস্থ ময়মনসিংহ বিভাগ সমিতির সভাপতি ম. হামিদ, কবি নজরুল বিশ্ববিদ্যালয় ট্রাস্টের মহাসচিব রাশেদুল হাসান শেলী, জেলা পরিষদের প্রশাসক অধ্যাপক ইউসুফ খান পাঠান, কবি নজরুল বিশ্ববিদ্যালয়র সামাজিক বিজ্ঞান বিভাগের ডিন প্রফেসর নজরুল ইসলাম, ইনস্টিটিউট অব স্টাডির প্রফেসর রাশেদুল আনাম, বিভাগীয় সাংস্কৃতিক ফোরামের মহাসচিব অ্যাডভোকট শাহ আশরাফুল হক জজ, ময়মনসিংহ প্রেসক্লাবের সহ-সভাপতি সালিম হাসান ও সাধারণ সম্পাদক বাবুল হোসেন।

বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরামের সভাপতি মোস্তফা জব্বার বলেন, বাংলাদশের সাংস্কৃতিক ভিত ময়মনসিংহের মাটি থেকেই প্রোথিত হয়েছে। তাই পিছিয়ে পড়া ময়মনসিংহবাসী ও দেশের সংস্কৃতির বিকাশ ঘটাতে ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরাম কাজ করে আসছে। এ জন্য একটি স্বতন্ত্র সাংস্কৃতিক বিশ্ববিদ্যালয় গড়ে তুলতে ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরাম উদ্যোগ গ্রহণ করে। কবি নজরুল বিশ্ববিদ্যালয় ট্রাস্ট গঠন করে নগদ অর্থ সংগ্রহ ও দশ একর জমি ক্রয় করে। যা একটি সরকারি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠায় নজিরবিহীন ঘটনা।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, ময়মনসিংহ বিভাগ হয়েছে সাত বছর কিন্তু তেমন কোনো উন্নয়ন হয়নি।