মো: মনির হোসেন, ত্রিশাল (ময়মনসিংহ) : আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীনদের জমিসহ ঘর নির্মাণ কর্মসূচির আওতায় এবার আরও ২৬ হাজার ২২৯টি ঘর দেওয়া হচ্ছে। ময়মনসিংহে ২৮৭টি গৃহহীন পরিবার প্রধানমন্ত্রীর এই উপহার পাচ্ছেন। এর মধ্যে ময়মনসিংহের চারটি উপজেলা ভালুকা, নান্দাইল, ফুলপুর, ফুলবাড়ীয়ায় ঘর হস্তান্তর করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (২১ জুলাই) সকালে গণভবন থেকে ভার্চুয়াল অনুষ্ঠানে মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন অর্থাৎ ক শ্রেণীর তৃতীয় পর্যায় (২য় ধাপ) জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্ভোধন ঘোষণা করেন। পরবর্তীতে এসব ঘর হস্তান্তর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রত্যাকটি ঘরে বিদুৎ, রাস্তা, স্যানেটারি, পানিসহ সকল সুবিধার ব্যবস্থা করা হয়েছে।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চয়ালি যুক্ত হয়ে ময়মনসিংহ জেলার নান্দাইলের চরভেলামারি আশ্রয়ণ প্রকল্পে ভূমিহীন ও গৃহহীন পরিবারের কাছে জমিসহ গৃহ হস্তান্তর করে উপকারভোগীদের সাথে কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দুটি জেলা পঞ্চগড় ও মাগুড়া এবং ৫২ টি উপজেলায় সম্পূর্ণরূপে গৃহহীনমুক্ত হলো। এভাবে সারা দেশে গৃহহীনমুক্ত ঘোষণা করা হবে।

এসময় ত্রিশাল উপজেলা পরিষদের রাশেদুল ইসলাম হল রুম থেকে ত্রিশাল উপজেলা নির্বাহী অফিসার মোঃ আক্তারুজ্জামান ও সহকারী কমিশনার (ভূমি) হাসান আব্দুল্লাহ আল মাহমুদ ভার্চুয়াল্লী যুক্ত হন।