কাজী খলিলুর রহমান, ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠির রাজাপুরে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় বিকল্প কর্মসংস্থান সৃস্টিতে মৎসজীবীদের মধ্যে বকনা গরু বিতরণ করা হয়েছে।

শুক্রবার বিকাল সাড়ে ৪টায় ঝালকাঠির রাজাপুর উপজেলা পরিষদ চত্বরে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) অনুজা মন্ডল এর সভাপতিত্বে ও মেরিন ফিশারিজ কর্মকর্তা মোঃ মাহমুদুল হাসান এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি (ভার্চুয়্যালি) যুক্ত হয়ে বক্তব্য রাখেন, ঝালকাঠি-১ ও গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি, অনুমিত হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটি সদস্য আলহাজ্ব বজলুল হক হারুন এমপি।

তিনি বলেন, ইলিশ আমাদের জাতীয় সম্পদ, এই সম্পদকে রক্ষা করার জন্য সরকারের পাশাপাশি দেশের প্রতিটি মানুষকে এগিযে আসতে হবে। আর ইলিশ রক্ষা হলে জাতীয় অর্থনীতি, কর্মসংস্থানসহ মানুষের আমিষের চাহিদা পূরণ হবে। শুধু প্রজনন মৌসুমেই নয়, কারেন্টজাল ও জাটকা নিধন কাজে জড়িতদের আইনের আওতায এনে ব্যবস্থা নিতে হবে।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, বরিশাল বিভাগীয় মৎস অধিদপ্তরের উপ পরিচালক মোঃ আনিছুর রহমান তালুকদার, ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের মৎস উন্নয়ন প্রকল্প পরিচালক মোঃ জিয়া হায়দার চৌধুরী, ঝালকাঠি জেলা মৎস কর্মকর্তা রিপন কান্তি ঘোষ, রাজাপুর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু, মৎস অফিসার মোঃ মোজাম্মেল হক।

অনুষ্ঠানে ১০ জন ইলিশ জেলের হাতে বকনা গরু তুলে দেন অতিথিবৃন্দ।