মেহেরপুর প্রতিনিধি : মেহেরপুরে কোর্ট জামে মসজিদের দোকান উচ্ছেদের প্রতিবাদে মেহেরপুর হোটেল বাজার ব্যবসায়ী সমিতির ঘোষিত কর্মসূচি অনুযায়ী ভিক্ষার থালা হাতে নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে হোটেল বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আব্দুল হান্নান এবং সাধারণ সম্পাদক জাহিদ ইকবাল শিমনের নেতৃত্বে মেহেরপুরের ব্যবসায়ীরা ভিক্ষার থালা হাতে নিয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয় চত্ত্বরে গিয়ে সমবেত হন।

ভিক্ষার থালা হাতে জেলা প্রশাসকের কার্যালয় যাওয়ার পথে মেহেরপুর ইসলামিক ফাউন্ডেশনের সামনে জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান ব্যবসায়ীদের সামনে পড়েন। এ সময় তিনি গাড়িতে করে একটি অনুষ্ঠানে যাচ্ছিলেন। গাড়িটিকে থামিয়ে গাড়ির সামনেই শুয়ে পড়েন ব্যবসায়ীরা। প্রায় তিন মিনিট সেখানে অবস্থান নেওয়ার পর আবারো তারা জেলা প্রশাসকের কার্যালয় উদ্দেশ্যে রওয়ানা দেয়। জেলা প্রশাসকের কার্যালয়ে অবস্থান কর্মসূচী পালনকালে বক্তব্য রাখেন মেহেরপুর হোটেল বাজার ব্যাবসায়ী সমিতির সহ-সভাপতি শেখ মোমিন, সেলিম মনা, ইজারুল, আকসার আলী প্রমূখ।

উল্লেখ্য, গত ০৭ জুন মেহেরপুর জেলা প্রশাসকের নির্দেশে কোর্ট জামে মসজিদের সামনে প্রায় ১০ বৎসর পূর্বে নির্মিত কোর্ট জামে মসজিদ মার্কেটের ২৫ টি দোকান উচ্ছেদ করা হয়। আদালতে বিচার চলমান থাকা অবস্থায় উচ্ছেদের প্রতিবাদে মেহেরপুর হোটেল বাজার ব্যাবসায়ী সমিতি ৮ জুন সংবাদ সম্মেলন করে ৫ দিনের কর্মসূচি ঘোষণা করে। প্রথম দিন ভিক্ষার থালা হাতে নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

মেহেরপুর হোটেল বাজার ব্যাবসায়ী সমিতির ঘোষিত পরবর্তি কর্মসূচির মধ্যে রয়েছে ১০ জুন শুক্রবার কোর্ট জামে মসজিদে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী সহ সাধারণ ব্যবসায়ীদের জুম্মার নামাজ আদায় শেষে বিশেষ মোনাজাত। ১১ জুন সকাল ১১ টায় দোকান বন্ধ করে কালো পতাকা সহ ২৫ মিনিট অবস্থান। ১২ জুন সকাল সাড়ে ১০ টায় কাফনের কাপড় সহ জেলা প্রশাসকের কাযালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ। ১৩ জুন থেকে আমরণ অনশন কর্মসূচি এবং প্রয়োজনে হরতালের মত কর্মসূচি পালন করা হবে।