মিরসরাইয়ে মুহাম্মদ (সা.) কে নিয়ে অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে

মিরসরাই প্রতিনিধি : ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নূপুর শর্মা ও দিল্লি শাখার গনমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দাল কর্তৃক মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম পশ্চিম জেলা শাখা। শুক্রবার (১০ জুন) জুমার নামাজের পর বারইয়ারহাট পৌর বাজার এলাকায় এই বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম পশ্চিম জেলার সভাপতি মাওলানা মনজুর এলাহী শওকতের নেতৃত্বে আয়োজিত বিক্ষোভ মিছিলে সীতকুন্ড, সনদ্বীপ, মিরসরাই ও জোরারগঞ্জ থানার নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। মিছিলটি হিঙ্গুলী ইউনিয়ন পরিষদ থেকে শুরু হয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বারইয়ারহাট ট্রাফিক পুলিশ বক্সের সামনে সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে শেষ হয়।

এসময় ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম পশ্চিম জেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা জসিম উদ্দিন, মিরসরাই উপজেলা শাখার সভাপতি মাওলানা রেদওয়ান হক নিজামী, ইসলামী যুব আন্দোলন চট্টগ্রাম পশ্চিম জেলার সভাপতি মাওলানা মহি উদ্দিন নিজামী, স্বেচ্ছাসেবী বøাডব্যাংক মানব কল্যাণ ফাউন্ডেশন জোরারগঞ্জ শাখার সভাপতি শাহিন আলম আরবিত সহ ইসলামী যুব আন্দোলনের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী ও সাধারণ মুসল্লিগণ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, রাসূল (সাঃ) ও তাঁর পরিবার নিয়ে ভারতের বিজেপির মুখপত্র যে অবমাননা করেছে তার বিরুদ্ধে রাষ্ট্রীয় ভাবে প্রতিবাদের দাবি জানিয়েছে। ক্ষমতাসীন ও বিরোধী দল কোন পক্ষ এখন পর্যন্ত প্রতিবাদ জানায়নি বিষয়টি মুসলিম রাষ্ট্রের জন্য লজ্জার। বাংলাদেশের সাথে ভারতের স্বামী-স্ত্রী সম্পর্ক ও ভারতের সকল পণ্য বর্জন করার আহবান জানান তারা।

এদিকে সকাল ১০টায় মিরসরাই পৌর সদর এলাকায় বিক্ষোভ করেছে বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামায়াত মিরসরাই উপজেলা শাখা, মিরসরাই উপজেলা এসএসসি ব্যাচ-২০২০ ও বড়তাকিয়ার ধর্মপ্রাণ মুসল্লীরা। সবশেষে ভারতের প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদির কুশপত্তলিকায় জুতার মালা পরিয়ে দাহ করা হয়।