মেহেরপুর প্রতিনিধি : চলে গেলেন মেহেরপুরের মুজিবনগর সরকারকে গার্ড অব অনার প্রদানকারী আনছার সদস্য হামিদুল ইসলাম। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। গতকাল মঙ্গলবার রাত দেড়টার সময় মুজিবনগর উপজেলার সোনাপুর গ্রামে তার নিজ বাসভবনে তিনি ইন্তেকাল করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর। দীর্ঘদিন ধরে তিনি শ্বাসকষ্টজনিত অ্যাজমা সহ নানা রোগে ভূগছিলেন। তার ৩ ছেলে, ৪ মেয়ে ও নাতি নাতনি সহ অসংখ্য গুণগ্রাহী রয়েছে।

বুধবার সকাল সাড়ে ১১ টায় সোনাপুর ঈদগাহ ময়দানে তার কফিনে জাতীয় পতাকা ও ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন মুজিবনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা অনিমেষ বিশ্বাস, গার্ড অব অনার প্রদানকারী অন্য দুই আনছার সদস্য ও মুক্তিযোদ্ধারা। পরে পুলিশের একটি চৌকশ দল তাকে গার্ড অব অনার প্রদান করেন। এরপর সেখানে মরহুমের জানাযা অনুষ্ঠিত হয়। জেলার সরকারী কর্মকর্তা, মুক্তিযোদ্ধা সহ নানা শ্রেণি পেশার মানুষ জানাযায় অংশ নেয়। জানাযা শেষে পাশেই কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

উল্লেখ্য, ১৯৭১ সালের তৎকালীন বদ্যনাথতলা আজকের মুজিবনর অম্রকাননে মুজিবনগর সরকারকে গার্ড অব অনার প্রদান করেন ১২ জন আছার সদস্য। তারমধ্যে হামিদুল ইসলাম ছিলেন অন্যতম। এ পর্যন্ত ১০ জন আনছার সদস্য মৃত্যুবরণ করেছেন। বেঁচে রয়েছেন আজিমুদ্দীন শেখ ও সিরাজুল ইসলাম। হামিদুল ইসলামের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সরকারী কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি, সাংস্কৃতিক ব্যাক্তিত্ব সহ নানা শ্রেণি পেশার মানুষ।