মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি : চট্টগ্রামের মিরসরাই অটিজম সেন্টার পরিদর্শন করেছেন ঢাকা রয়েলের চাটার্ড প্রেসিডেন্ট দাতো শিরিন বন্ড ও রিজিওনাল রোটারি ফাইন্ডেশনের কোর্ডিনেটর ড. মির আনিসুজ্জামান। রোববার (২১ নভেম্বর) দুপুরে তারা মিরসরাই অটিজম সেন্টারে পৌঁছলে উন্নয়ন সংস্থা অপকা ও অটিজম সেন্টারের কর্মকর্তারা তাদের স্বাগত জানান।

মিরসরাই অটিজম সেন্টার ঘুরে দেখে দাতো শিরিন বন্ড বলেন, তিনি মিরসরাই অটিজম সেন্টারের জন্য কাজ করবেন। দেশ বিদেশে দাতাদের কাছে তিনি সহযোগিতা চাইবেন এবং তিনি ব্যক্তিগতভাবেও অটিজম সেন্টারের জন্য সহযোগিতা করবেন।

তিনি অটিস্টিক শিশুদের কারিগরি শিক্ষায় শিক্ষিত করতে অনুরোধ জানিয়ে বলেন, অটিস্টিকরা যদি কারিগরি প্রশিক্ষণ পায় তাহলে তারা পরিবার, সমাজ ও রাষ্ট্রের জন্য অবদান রাখতে পারবে। এসময় ড. মির আনিসুজ্জামানও অটিজম সেন্টারের জন্য সহযোগিতা করবেন বলে আশ্বাস দেন।

এর আগে অতিথিরা মস্তান নগরস্থ টেকনিক্যাল স্কুল পরিদর্শন করেন। ওই টেকনিক্যাল স্কুলটি ইউসেফ, ক্লিফটন এবং অপকার যৌথ প্রয়াস। টেকনিক্যাল স্কুলে ইন্ডাস্ট্রিয়াল সুইং অপারেশন (টেইলারিং এন্ড ড্রেস মেকিং) এবং ইলেকট্রিক্যাল ইন্সটলেশন এন্ড মেইসটেন্যান্স কার্যক্রম শেখানো হয় বিনামূল্যে। অতিথিরা টেকনিক্যাল স্কুলের প্রশংসা করেন।

পুরো অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উন্নয়ন সংস্থা অপকা’র (অর্গানাইজেশন অফ দ্য পুয়োর কমিউনিটি এডভান্সমেন্ট) প্রধান নির্বাহী ও অটিজম সেন্টারের প্রকল্প পরিচালক মো. আলমগীর, মিরসরাই অটিজম সেন্টারের সমন্বয়কারী সাংবাদিক শারফুদ্দীন কাশ্মীর, দুর্গাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সাইফুল ইসলাম খোকা, অপকা এবং অটিজম সেন্টারের বিভিন্ন স্তরের কর্মকর্তা কর্মচারী বৃন্দ। আরো উপস্থিত ছিলেন অটিজম সেন্টার ও স্কুলের শিক্ষার্থীরা।