মিরসরাই প্রতিনিধি : ‘নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই শ্লোগান ধারণ করে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ উপলক্ষ্যে মিরসরাই উপজেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে সফল মৎস্য চাষীর সম্মাননা প্রদান করা হয়েছে।

মিরসরাই উপজেলায় গুণগত মানের কার্প জাতীয় মিশ্র মাছ উৎপাদনে সফল মৎস্য চাষী নির্বাচিত হয়েছেন মিরসরাই উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এরাদুল হক নিজামী ভুট্টু।

রোববার (২৪ জুলাই) ভুট্টুর হাতে সনদ ও সম্মাননা স্মারক তুলে দেন সিনিয়র উপজেলা মৎস্য অফিসার নাসিম আল মাহমুদ সহ অতিথিবৃন্দ। এরাদুল হক ভুট্টু উত্তর চট্টগ্রামের মৎস্য জোন খ্যাত মিরসরাইয়ের মুহুরী প্রজেক্টে দীর্ঘদিন ধরে মৎস্য চাষের সাথে সম্প্রক্ত রয়েছেন। এরাদুল হক ভুট্টু উপজেলার ৮নং দূর্গাপুর ইউনিয়নের জনার্দ্দনপুর গ্রামের মরহুম হাজী আব্দুল মান্নানের পুত্র।

এরাদুল হক ভুট্টুর ভাতিজা আসিফ নিজামী সৈকত জানান, আমার চাচা ১৯৯৫ সালে ছাত্র থাকা অবস্থায় স্বল্প পরিসরে পারিবারিকভাবে মাছ চাষ শুরু করেন। ২০০০ সালে এসে মাছ চাষের পরিসর কিছুটা বড় করেন। পরে ২০০৮ সালে তিনি এটাকে পেশা হিসেবে নিয়ে বৃহৎ ও ব্যবসায়ী হিসেবে মাছ চাষ শুরু করেন। সী শোর নামে একটি ফিসিং প্রতিষ্ঠান রয়েছে। বর্তমানে উনি ১২০ একর প্রকল্পে মাছ চাষ করছেন। এসব প্রকল্প থেকে থেকে তিনি বছরে প্রায় ১০ কোটি টাকার মাছ বিক্রি করে থাকেন। ভবিষ্যতে চাষের পরিধি আরো বাড়বে বলে জানান তিনি।

মিরসরাই উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা নাসিম আল মাহমুদ বলেন, এরাদুল হক ভুট্টু একজন সফল মৎস্য চাষী। তিনি মাছ চাষ করে দেশের অর্থনীতি ও আমিষের চাহিদা পূরণে অবদান রাখায় তাকে সফল মৎস্য চাষীর পুরস্কার দেওয়া হয়েছে।