মিরসরাই প্রতিনিধি : মিরসরাইয়ে জাতীয় মৎস্য সপ্তাহ পালিত হয়েছে। এ উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। রোববার (২৪ জুলাই) সকালে উপজেলা পুকুরে মাছের পোনা অবমুক্তকরণের মাধ্যমে মৎস্য সপ্তাহের উদ্বোধন করেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা নাসিম আল মাহমুদ।

র‌্যালী শেষে উপজেলা পরিষদ মিলনায়নে এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ কর্মকর্তা রঘুনাথ নাহা।

এ সময় উপজেলার সফল মৎস্য চাষী ক্যাটাগরিতে কার্প জাতীয় মিশ্র মাছ উৎপাদনে মো. এরাদুল হক ভুট্টো, মনোসেক্স তেলাপিয়া উৎপাদনে মেজবা উল আলম, গুনগত মানের পোনা মাছ উৎপাদনে নুরুল আবছার কে সম্মাননা স্মারক ও ক্রেস্ট প্রদান করেন অতিথিবৃন্দ।

উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মো. আবু জাফরের সঞ্চালনায় ও সিনিয়র মৎস্য কর্মকর্তা নাসিম আল মাহমুদের সভাপতিত্বে এতে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা সহকারী জনস্বাস্থ্য প্রকৌশলি কেএম সাঈদ মাহমুদ, উপজেলা সমবায় কর্মকর্তা দীপক দাশ, মৎস্য চাষী মেজবা উল আলম প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, বাংলাদেশ বিশ্বে দ্বিতীয় মৎস্য উৎপাদনকারী দেশ। প্রত্যেক বছর মৎস্য ও মৎস্যজাত পণ্যরপ্তানী করে বাংলাদেশ বিপুল পরিমাণ বৈদেশিক মূদ্রা অর্জন করে থাকে। তাই মৎস্য খাতকে আরো বেশি প্রসারের জন্য সবার সহযোগীতা প্রয়োজন।