এম মাঈন উদ্দিন, মিরসরাই : মিরসরাইয়ে অভিযান চালিয়ে একটি বিদেশী পিস্তল, একটি ম্যাগাজিন সহ ৩ অস্ত্রাধারী সন্ত্রাসীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭। মঙ্গলবার (২৬ জুলাই) সকাল ১১টায় পৌর সদরের বাসষ্টন্ড এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলো, উপজেলার দুর্গাপুর ইউনিয়নের পূর্ব দুর্গাপুর এলাকার নুরুল ইসলামের পুত্র মো. রিয়াজ উদ্দিন (৩০), মিরসরাই পৌরসভার মধ্যম মঘাদিয়া এলাকার খোরশেদ আলমের পুত্র আব্দুল কাদের (২৯) ও কুমিল্লা জেলার দেবিদ্বার থানার বড়কন্তা এলাকার মো. আবুল হাসেমের পুত্র মো. রবিউল হোসেন (৩০)।

র‌্যাব-৭ এর সিনিয়র সহরকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার জানান, গ্রেফতারকৃত ৩ আসামী উদ্ধারকৃত অস্ত্রটি দিয়ে দীর্ঘদিন যাবৎ এলাকায় প্রভাব বিস্তার করে আসছে।

এ ছাড়াও গত ইউপি নির্বাচনে এলাকায় আধিপত্য বিস্তারসহ প্রতিপক্ষকে ভয় দেখানো ও বিভিন্ন মাদক ব্যবসায়ীদের মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় ও নিরাপত্তা নিশ্চিতকল্পে ব্যবহার করতো।

র‌্যাব আরও বলে, গ্রেফতার তিন আসামী ও উদ্ধারকৃত অস্ত্র সংক্রান্তে আইনানুগ ব্যবস্থা গ্রহণের পর মিরসরাই থানায় হস্তান্তর করা হয়েছে।

মিরসরাই থানার উপ-পরিদর্শ (এসআই) কৃষ্ণ লাল ঘোষ বলেন, এই ঘটনায় র‌্যাব-৭ মঙ্গলবার রাতে বাদী হয়ে একটি অস্ত্র মামলা দায়ের করেন। গ্রেফতার তিন আসামীকে আজ সকালে চট্টগ্রাম আদালতে প্রেরণ করা হয়েছে।