মিরসরাই প্রতিনিধি : মিরসরাইয়ে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন, রাজনৈতিক দল ও বিভিন্ন সামাজিক সংগঠন বিভিন্ন কর্মসূচী পালন করেছে।

বুধবার (১৬ ডিসেম্বর) সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা করা হয়। এরপর সকল সরকারি, আধা সরকারি, বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৮টায় কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করা হয়। সকাল ৯টায় উপজেলা পরিষদ মিলনায়তনে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে জাতীয় সমৃদ্ধি অর্জন ও শীর্ষক আলোচনা সভা করা হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মো. জসিম উদ্দিন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিনহাজুর রহমানের সভাপতিত্বে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হুমায়ুন কবির খানের সঞ্চালনায় এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান এম আলা উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান ইসমত আরা, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার কবির আহমেদ। আলোচনা সভা শেষে ৭০ জন বীর মুক্তিযোদ্ধা ও শহিদ পরিবারের সদস্যদের সংবর্ধনা দেওয়া হয়।

শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করেন উপজেলা প্রশাসন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, মিরসরাই থানা, জোরারগঞ্জ থানা, সহকারি পুলিশ সুপার (মিরসরাই সার্কেল), উপজেলা আওয়ামী লীগ, উপজেলা বিএনপি, মিরসরাই পৌরসভা আওয়ামী লীগ, উপজেলা যুবলীগ, উপজেলা ছাত্রলীগ, মিরসরাই প্রেস ক্লাব, শান্তিনীড় সহ বিভিন্ন সামাজিক সংগঠন।

উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূঁইয়ার সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, সহ সভাপতি ও বারইয়ারহাট পৌর মেয়র মো. নিজাম উদ্দিন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম খলিল ভূঁইয়া। এসময় উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে বিজয় দিবস উপলক্ষে মিরসরাই উপজেলা ছাত্রলীগের উদ্যোগে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। স্মৃতিসৌধ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতি বিষয়ের উপর মিরসরাই কলেজ মিলনায়তনে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১৫০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে উপজেলা ছাত্রলীগের আহবায়ক মাসুদ করিম রানার সভাপতিত্বে যুগ্ম আহবায়ক আজাদ রুবেল ও আরিফুর রহমানের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাহবুব রহমান রুহেল।

মিরসরাই প্রেস ক্লাবের উদ্যোগে বিজয় দিবস পালন করা হয়েছে। বিজয় দিবস উপলক্ষে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করেন প্রেস ক্লাবের নেতৃবৃন্দ। এ সময় উপস্থিত ছিলেন, সভাপতি মো. নুরুল আলম, সাধাণ সম্পাদক এনায়েত হোসেন মিঠু, সিনিয়র যুগ্ম সম্পাদক এম মাঈন উদ্দিন, যুগ্ম সম্পাদক এম আনোয়ার হোসেন, কোষাধ্যক্ষ মোহাম্মদ ইউসুফ, প্রচার সম্পাদক আজিজ আজহার, তথ্য ও প্রযুক্তি সম্পাদক সাদমান সময়, সহ-দপ্তর সম্পাদ ইকবাল হোসেন জীবন ও সদস্য সাফায়েত মেহেদী।