মিরসরাই প্রতিনিধি : চট্টগ্রামের মিরসরাইয়ে সরকারি ঘোষনা অমান্য করে বিদ্যুৎ অপচয় করার কারণে জরিমানা করা হয়েছে ১৭ টি দোকানদারকে। বুধবার (১৭ আগষ্ট) রাত সাড়ে ৮ টা থেকে ১০ টা পর্যন্ত উপজেলার বড়তাকিয়া, হাদিফকিরহাট, নিজামপুর, বারইয়ারহাট, জোরারগঞ্জ ও মস্তাননগরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করা হয়।

পৃথক পৃথক অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিনহাজুর রহমান ও সহকারি কমিশনার (ভূমি) এসএমএন জামিউল হিকমা। ১৭ দোকান মালিককে ১৬ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে বড়তাকিয়া বাজারের আমান ডিপার্টমেন্টাল ষ্টোরের মালিক সাখাওয়াত রিপনকে ১০০০, জনপ্রিয় ষ্টোরের মালিক নয়ন কুমার দাশকে ১০০০, বশির ষ্টোরের মালিক এমরান হোসেনকে ৫০০ টাকা, শাহ জাহেদ ষ্টোরের মালিক শাখাওয়াত হোসেনকে ৫০০, নয়দুয়ারিয়া এলাকার সেবা কম্পিউটারের মালিক সাইফুল ইসলামকে ৫০০ টাকা, হাদিফকিরহাট বাজারের কামাল ষ্টোরের মালিক কামাল হোসেনকে ৫০০, বধুয়া ষ্টোরের মালিক জাফরকে ৫০০, ছাপা ষ্টোরের মালিক নূরের ছাপাকে ৫০০ ও নিজামপুর এলাকার রাকিব ষ্টোরের মালিক জাকির হোসেনকে ২০০ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও মিরসরাই উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এসএমএন জামিউল হিকমা উপজেলার বারইয়ারহাট, জোরারগঞ্জ ও মস্তাননগর হাসপাতাল এলাকায় অভিযান চালিয়ে ৮ দোকানদারকে ১১ হাজার টাকা জরিমানা করেছেন।

মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিনহাজুর রহমান বলেন, বিদ্যুৎ আইন ২০১৮ এর ৩৪ এবং ৪০ ধারা লঙ্ঘনের অপরাধে পৃথক পৃথক অভিযান চালিয়ে ১৭ দোকান মালিককে রাত ৮টার পর দোকান খোলা রেখে বিদ্যুৎ অপচয় করায় ১৬ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া অনেক দোকানদারকে সতর্ক করা হয়েছে। বিদ্যুৎ সাশ্রয়ে এ অভিযান অব্যাহত থাকবে।