মিরসরাই প্রতিনিধি : চট্টগ্রামের মিরসরাইয়ে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে খামারিদের মাঝে পিক-আপ গাড়ী, কৃমির ওষুধ ও ভিামিন মিনারেল প্রিমিক্স বিতরণ করা হয়েছে। বুধবার (২৪ নভেম্বর) সকালে উপজেলা প্রাণী সম্পদ কার্যালয়ে এ কর্মসূচি পালন করা হয়।

উপজেলা প্রাণিসম্পদ কার্যালয় সূত্রে জানা গেছে, প্রাণীসম্পদ খাতে উন্নয়নের জন্য এনএটিপি ফেজ-২ প্রকল্পের আওতায় এআইএফ-৩ ম্যাচিং গ্রান্ট উপ-প্রকল্প হতে ১টি পিক-আপ গাড়ী, এলডিডিপি প্রকল্পের আওতায় ৪ জন দুগ্ধ খামারীদের মাঝে ৪টি মিল্ক ক্রীম সেপারেটর মেশিন এবং আধুনিক প্রযুক্তিতে গরু হৃষ্টপুষ্টকরণ প্রকল্পের আওতায় ৩দিন ব্যাপী প্রশিক্ষণ শেষে ৫০ জন খামারীর মাঝে ৮টি করে কৃমির ওষুধ ও ২ কেজি করে ভিটামিন মিনারেল প্রিমিক্স বিতরণ করা হয়ছে।

এ সময় উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. শ্যামল চন্দ্র পোদ্দার এর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. দেলোয়ার হোসেন, উপজেলা চেয়ারম্যান মো. জসিম উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মিনহাজুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান এম. আলা উদ্দিন, উপজেলা ভেটেরিনারি সার্জন ডা. জয়িতা বসু, প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. মো. ফরিদুল ইসলাম ও ডা. মোহাম্মদ মিনহাজুল করিম।