মিরসরাই প্রতিনিধি : নিবন্ধন না থাকায় মিরসরাইয়ে লাইফ কেয়ার ডায়াগনস্টিক সেন্টার ও ওয়েল ফেয়ার ডায়াগনস্টিক সেন্টার নামে দু’টি প্রতিষ্ঠানের প্যাথলজি কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে।

বুধবার (১৫ জুন) দুপুরে উপজেলার বারইয়ারহাট পৌর বাজারে অবস্থিত প্রতিষ্ঠান দু’টিতে অভিযান চালিয়ে নিবন্ধন না থাকায় প্যাথলজি বিভাগের কার্যক্রম বন্ধ রাখার নির্দেশনা দেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মিনহাজ উদ্দিন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মিনহাজ উদ্দিন বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী বুধবার বারইয়ারহাট পৌর বাজারে ১টি হাসপাতাল ও ২টি ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করা হয়।

এ সময় লাইফ কেয়ার ডায়াগনস্টিক সেন্টার ও ওয়েল ফেয়ার ডায়াগনস্টিক সেন্টারের নিবন্ধন না থাকায় তাদের প্যাথলজি কার্যক্রম বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। আগামী দশ দিনের মধ্যে নিবন্ধন সংক্রান্ত কাগজপত্র জমা দিতে বলা হয়েছে। তবে প্রতিষ্ঠান দু’টি ডাক্তারের চেম্বার চালু রাখতে পারবে।

এ সময় কমপোর্ট হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের সকল কাগজপত্র আপডেট পাওয়া গেছে। নিবন্ধনহীন প্রতিষ্ঠানের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করা হবে বলে জানান তিনি।

অভিযান চলাকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিসংখ্যান কর্মকর্তা আরিফুল ইসলাম, অফিস সহকারী ইফতেখার উদ্দিন উপস্থিত ছিলেন।