মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি : চট্টগ্রামের মিরসরাইয়ে দলের কর্মী সম্মেলন করতে গেলে স্থানীয় জামায়াতের দুই নেতাকে আটক করে পুলিশে সোপর্দ করেছে যুবলীগ। বুধবার বেলা সাড়ে ১২টার দিকে উপজেলার মিঠানালা ইউনিয়নের মধ্যম মিঠানালা এলাকায় এ ঘটনা ঘটে।

এ সময় মিরসরাই থানা জামায়াতে ইসলামীর আমীর নুরুল কবির (৬০) ও প্রশিক্ষণ সম্পাদক আবু বক্করকে (৫৬) স্থানীয় যুবলীগ নেতা আবু নোমান, সালাহ উদ্দিন মজনু ও ছাত্রলীগ কর্মী আলতাফ সম্মেলনের ব্যানার ধরিয়ে লাঞ্চিত করে ভিডিও লাইভ প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে।

মিঠানালা ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি আবু নোমান জানান, বুধবার বেলা সাড়ে ১২টার দিকে মধ্যম মিঠানালা গ্রামের আলী মিয়া হাজি মসজিদের সামনে ১০ থেকে ১২ জন অপরিচিত ব্যক্তি একত্রিত হলে স্থানীয় ছাত্রলীগ কর্মী আলতাফ হোসেন তাদের সন্দেহ করে। এরপর আমাদের দলের তাদের পরিচয় জানতে চায় এবং তাদের কাছে থাকা ব্যাগ তল্লাশি করে জামায়াতে ইসলামীর ব্যানার পেষ্টুন পাওয়া যায়। এরপর স্থানীয় বোর্ড অফিস বাজারে এনে পুুলিশকে খবর দিলে পুলিশ তাদের নিয়ে যায়।

এ বিষয়ে চট্টগ্রাম উত্তর জেলা জামায়াতের আমির অধ্যক্ষ নুরুল আমিন বলেন, মিরসরাই উপজেলার ১০ নং ইউনিয়নের বোর্ড এলাকায় বুধবার দুপুরে আওয়ামী যুবলীগ সন্ত্রাসীরা মাওলানা নুরুল কবির ও আবু বক্করকে বাজারে রমধ্যে মারধর করে জংঙ্গী বলে গালমন্দ করে পুলিশকে খবর দিয়ে থানা পুলিশের হাতে দিয়েছে। আমি এই নক্কারজনক ঘটনার প্রতিবাদ জানাচ্ছি। আমরা অন্যায়ভাবে গ্রেফতারকৃত নুরুল কবির ও আবু বক্করকে নিঃশর্ত মুক্তির দাবী জানাচ্ছি।

এ বিষয়ে মিরসরাই থানার ওসি কবির হোসেন বলেন, জামায়াতের দুজনকে মিঠানালায় স্থানীয় যুবলীগ আটক করে আমাদের খবর দিলে থানায় নিয়ে আসি। তাদের দুজনের বিরুদ্ধে কোন মামলা রয়েছে কি না খতিয়ে দেখা হচ্ছে।