মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি : চট্টগ্রামের মিরসরাইয়ে এক ব্যবসায়ীকে মারধর করে অস্ত্রের মুখে জিম্মি করে টাকা ও দিনার ছিনিয়ে নেয়ার অভিযোগে ৩ ছিনতাইকারীকে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয় জনতা। উপজেলার নিজামপুর বাজার এলাকায় এই ঘটনা ঘটে। এই ঘটনায় ভুক্তভোগী হুন্ডি ব্যবসায়ী মো. শাহাব উদ্দিন মিরসরাই থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

আটককৃদের শুক্রবার (২৫ নভেম্বর) আদালতে প্রেরণ করা হয়েছে। আটককৃতরা হলেন, সাহেরখালী ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের মঘাদিয়া ঘোনা এলাকার ছালেহ আহম্মদের পুত্র ইয়াসিন আরাফাত (২৪), ওয়াহেদপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের উত্তর ওয়াহেদপুর গনু বেপারী বাড়ির আব্দুর রশিদের পুত্র রিয়াদ হোসেন (২৪) ও একই ইউনিয়নের ২নং ওয়ার্ড ফরফরিয়া গ্রামের ভৈরব মহাজন বাড়ির সাধন চন্দ্র নাথের পুত্র রাজীব দেবনাথ (২৮)। ইয়াসিন আরাফাত ও রিয়াদ হোসেন নিজামপুর সরকারী কলেজের বিবিএস প্রথম বর্ষের ও রাজীব দেবনাথ চট্টগ্রাম কমার্স কলেজের মাষ্টার্স শিক্ষার্থী বলে জানা গেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, সীতাকুন্ড উপজেলার ব্যবসায়ী শাহাবুদ্দিন মিরসরাই উপজেলার এক প্রবাসী পরিবারের টাকা দেওয়ার জন্য নিজামপুর এলাকায় আসেন। এইসময় আগে থেকে ওঁৎ পেতে থাকা তিন যুবক শাহাবুদ্দিনকে অস্ত্রের মুখে জিম্মি ও মারধর করে নগদ ৮২ হাজার ৫শ টাকা, কুয়েতি ৫০দিনার ও ওমানি ৫০দিনার নিয়ে যায়।

শাহাবুদ্দিনের চিৎকার শুনে আশেপাশের লোকজন এসে ছিনতাইকারীদের দাওয়া করে আটক করে। বিষয়টি মিরসরাই থানা পুলিশকে জানালে পুলিশের একটি টিম গিয়ে তাদের আটক করে থানায় নিয়ে আসে। এসময় তাদের কাছ থেকে ছিনতাইকৃত টাকা ও দিনার উদ্ধার করা হয়।

নিজামপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই রিয়াজ উদ্দিন জানান, ছিনতাইয়ের খবর পেয়ে স্থানীয়দের সহযোগিতায় ৩ ছিনতাইকারীকে গ্রেপ্তার করে মিরসরাই থানায় হস্তান্তর করেছি।

মিরসরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) কবির হোসেন জানান, ছিনতাইকৃত টাকা ও ছিনতাই কাজে ব্যবহৃত সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। আটকৃতদের বিরুদ্ধে থানায় মামলা শেষে হাজতে প্রেরণ করা করা হয়েছে।