মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি : মিরসরাইয়ের বারইয়ারহাট পৌরবাজারে ব্যাটারি চালিত রিক্সার গ্যারেজে দূর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। গ্যারেজ থেকে ১০টি রিক্সার ৪০টি ব্যাটারি চুরি করে নিয়ে গেছে।

শনিবার (২১ জানুয়ারি) ভোর ৪টার দিকে বারইয়ারহাট পৌর বাজারের ৬ নং ওয়ার্ড শান্তিরহাট রোড়ে আবুল কালামের গ্যারেজে এই চুরির ঘটনা ঘটে। চুরি যাওয়া ব্যাটারির মূল্য আনুমানিক ৫ লাখ টাকা।

গ্যারেজের মালিক আবুল কালাম জানান, তার গ্যারেজ থেকে প্রায় ৫ লাখ টাকার ব্যাটারি চুরি হয়ে গেছে। রাত ১টা পর্যন্ত তিনি গ্যারেজে ছিলেন। এরপর একটি বিয়ের অনুষ্ঠানে চলে গেলে ভোররাতে একটি সংঙ্গবদ্ধ চোরের দল গ্যারেজের টালা ভেঙ্গে ১০টি রিক্সা থেকে ৪০টি ব্যাটারি চুরি করে নিয়ে যায়। গ্যারেজে এ সময় ১২টি রিক্সা থাকলেও ২টি রিক্সার ব্যাটারি চুরি করতে ব্যর্থ হয়। প্রতিটি রিক্সায় ১২ ভোল্ট ২৯ প্লেটের ৪টি করে ব্যাটারি ছিল।

তিনি আরো জানান, ব্যাটারি রিক্সা গ্যারেজের সামান্য ভাড়া দিয়ে তার সংসার চলতো। ব্যাটারি চুরি হওয়ায় রিক্সা চালক ও মালিকরা তার কাছ থেকে ক্ষতিপূরণ আদায় করতে চাপ দিচ্ছে। চুরির ঘটনায় জোরারগঞ্জ থানায় একটি অভিযোগ দেওয়া হয়েছে জানান তিনি।

বারইয়ারহাট পৌরসভার ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর আলমগীর হোসেন জানান, আমার ওয়ার্ডে একটি গ্যারেজ থেকে ১০টি রিক্সার ৪০টি ব্যাটারি চুরির ঘটনা শুনেছি। গরিব মানুষটার জন্য আমার খারাপ লাগছে।

এ বিষয়ে জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ জাহিদ হোসেন বলেন, চুরির ঘটনায় কেউ থানায় অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।