মিরসরাই প্রতিনিধি : আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিতব্য মিরসরাই উপজেলার ১ নং করেরহাট ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে অংশগ্রহণ করতে চান সাবেক ছাত্রনেতা, তরুণ ব্যবসায়ী মোঃ আনোয়ার হোসেন রানা। নির্বাচনে অংশ নিতে ইতমধ্যে তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহের পর প‚রণ করে জমা দিয়েছেন।

আনোয়ার হোসেন রানা ১৯৮০ সালের ১ ফ্রেবুয়ারি মিরসরাই উপজেলার করেরহাট ইউনিয়নের পশ্চিম জোয়ার গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম ফরিদের রহমান। তিনি স্কুল জীবন থেকে ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িয়ে পড়েন। প্রথমে করেরহাটের ১ ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক, পরে করেরহাট ইউনিয়ন ছাত্রলীগের সহ-প্রচার সম্পাদকের দায়িত্ব পালন করেন।

১৯৯৬ সালের বারইয়ারহাট কলেজ ছাত্রলীগের মানবিক ও বানিজ্য শাখার সাধারণ সম্পাদক, ১৯৯৭ সালে ইউনিয়ন ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি ও ১৯৯৮ সালে বারইয়ারহাট কলেজ ছাত্রলীগের শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। ১৯৯৮ সালে করেরহাট ইউনিয়ন ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করেন। ২০১৩ সালে মিরসরাই উপজেলা যুবলীগের সদস্য ছিলেন।

রাজনীতি ছাড়াও তিনি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও ব্যবসায়ি সংগঠনের সাথে জড়িত রয়েছেন। পশ্চিম জোয়ার অভিযান ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক, ঢাকাস্থ মিরসরাই সংসদের বর্তমান সভাপতি, ঢাকা জেলা ট্রান্সপোটকর্মচারী ইউনিয়নের যুগ্ম সম্পাদক ও তেজগাঁস্থ চট্টগ্রাম ফোরামের সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে রয়েছেন।

আনোয়ার হোসেন রানা বলেন, আমি ছাত্র জীবন থেকে রাজনীতির সাথে জড়িত রয়েছি। পাশাপাশি এলাকায় সমাজ কর্ম করে যাচ্ছি। করেরহাট ইউনিয়নে এবার দলীয় নৌকা প্রতিকের মনোনয়ন আশা করছি। দল যদি আমাকে মনোনয়ন দেয় তাহলে আমি চেয়ারম্যান নির্বাচিত হয়ে এলাকার উন্নয়ন ও মানুষের পাশে থাকবো সব সময়। আমি রাজনৈতিক কর্মী হিসেবে আমার দল আওয়ামী লীগ ও প্রিয়নেতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এর সিদ্ধান্ত ও মিরসরাই এর আগামীর কান্ডারী মাহবুব রহমান রুহেল ভাইয়ের দিকনির্দেশনায় আগামী দিনগুলোতে অবিচল থাকবো।