মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি : ‘এসো বন্ধু সম্মান শ্রদ্ধা আর ভালোবাসায় বন্ধুত্বের আকাশটাকে সাজাই’ এ স্লোগান বুকে ধারণ করে মিরসরাই উপজেলা এসএসসি ২০০০ ব্যাচের অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বন্ধুদের অংশগ্রহণে অনুষ্ঠানটি মিলন মেলায় পরিণত হয়।

শুক্রবার (১২ আগস্ট) দিনব্যাপী উপজেলার আরশিনগর ফিউচার পার্কে এ অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

আয়োজনকে ঘিরে গত দুই মাস ধরে বন্ধুরা অক্লান্ত পরিশ্রম করেছে। তাদের পরিশ্রমের ফলস্বরূপ আজকের এই মহামিলন মেলায় রূপান্তির হয়েছে। সকল বন্ধুদের গায়ে ছিলো লাল পোশাক যেন কৃষ্ণচূড়ার রং বেয়ে বেড়াচ্ছে। সবার মাঝে যেন ফিরে এসেছে সেই স্কুল জীবনের বাঁধ ভাঙ্গা তারুণ্যের উচ্ছ্বাস।

হাসি ঠাট্টা আনন্দ স্মৃতিচারণ সবমিলিয়ে আনন্দঘন মুহুূর্তের বহিঃপ্রকাশ হয়েছে আজকের এই মিলন মেলা। মিলন মেলায় মিরসরাই উপজেলার এসএসসি ২০০০ ব্যাচের প্রায় ২০০০ বন্ধুরা অংশগ্রহণ করে অনুষ্ঠানকে সাফল্যমন্ডিত করে।

সকাল ১০টায় শুরু হওয়া অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত ও গীতা পাঠের মধ্যদিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়। এরপর সকল বন্ধুদের অংশগ্রহণে জাতীয় সংগীত পরিচালনা করা হয়। প্রয়াত বন্ধুদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত, ১৫ আগস্ট নিহত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল সদস্যদের আত্মার মাগফেরাত কামনায় ও স্বাধীনতা যুদ্ধে নিহত তিন লক্ষ শহীদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত করা হয়।

পরবর্তীতে উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে আগত বন্ধুরা শুভেচ্ছা বক্তব্য রাখেন। শুভেচ্ছা বক্তব্য শেষে স্কুল ভিত্তিক ফটোসেশন করা হয়। পরবর্তীতে জুমার নামাজ বিরতি শেষে দুপুরের খাবার এবং বিকালে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে পর র‌্যাফেল ড্র ও পুরস্কার বিতরণের মাধ্যমে দিনব্যাপী অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

অনুষ্ঠানে ব্যতিক্রমীয় আয়োজনের মধ্যে চোখে পড়েছে বিভিন্ন দেওয়ালে দেওয়ালে শোভা পেয়েছে মাদক ও যৌতুক বিরোধী স্লোগান। অনুষ্ঠানের আয়োজকরা বলেন, বন্ধুত্বের মাধ্যমে ভ্রাতৃত্বের বন্ধন তৈরি করার জন্য এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।