মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি : চট্টগ্রামের মিরসরাইয়ে বৈদ্যুতিক শর্টসার্কিটের আগুনে পুড়ে ছাই হয়ে গেছে একটি বসতঘর। সোমবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের খিলমুরারী এলাকার বিএসআরএম কারখানার পাশে ক্বারী বাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। অগ্নিকান্ডে ৫ লক্ষাধিক টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্থ পরিবার।

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারটি হচ্ছে ওই বাড়ির আবু তাহেরের পুত্র মাঈন উদ্দিনের ৪ কক্ষ বিশিষ্ট বসতঘর।
স্থানীয় প্রত্যক্ষদর্শী সাফায়েত হোসেন বাবলু বলেন, সোমবার সন্ধ্যায় আমারদের খিলমুরারী এলাকার মাঈন উদ্দিনের বসতঘরে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। মূহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। অগ্নিকান্ডে পরণের কাপড় ছাড়া কিছুই রক্ষা করা সম্ভব হয়নি। আগুনে নগদ টাকা, স্বর্ণালংকার ও যাবতীয় আসবাবপত্র সহ প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

বাবলু আরও বলেন, আগুন লাগার সাথে সাথে মিরসরাই ফায়ার সার্ভিসকে আমি সহ বেশ কয়েকজন একাধিকবার ফোন দিলেও তারা ফোন রিসিভ করেন নাই। তারা যদি দ্রুত সময়ে আসতো তাহলে কিছুটা হলেও রক্ষা করা যেতো।

এ বিষয়ে মিরসরাই ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের ষ্টেশনের ষ্টেশন কর্মকর্তা ইমাম হোসেন পাটোয়ারি বলেন, একসাথে একাধিক লোকজন ফোন দিলে তো সবার সাথে আর কথা বলা যায়না। আমরা খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে গেছি। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে।

জোরারগঞ্জ ইউনিয়নের চেয়ামর‌্যান রেজাউল করিম মাষ্টার বিষয়টি নিশ্চিত করে বলেন, আগুনে পুরো বসত ঘর পুড়ে ছাই হয়ে গেছে। আমি কালকে ঘটনাস্থল পরিদর্শন করে আমার নিজস্ব অর্থায়নে তাদের সহযোগিতা করবো। এছাড়াও সরকার থেকেও তাদের জন্য সহযোগিতার ব্যবস্থা করা হবে।