মনজুর আহমদ, গোয়াইনঘাট : মালদ্বীপের উপ-রাষ্ট্রপতি ফয়সাল নাসিমের সাথে প্রবাসী কল্য্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ, এমপি’র এক বৈঠক অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় হোটেল ইন্টারকন্টিনেন্টাল, ঢাকায় মালদ্বীপের উপ-রাষ্ট্রপতির সাথে প্রবাসী কল্যাণ মন্ত্রীর সাথে অত্যন্ত আন্তরিক ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে এ বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

মালদ্বীপের উপ-রাষ্ট্রপতি ফয়সাল নাসিম বলেন, মালদ্বীপ ও বাংলাদেশ প্রায় এক ও অভিন্ন সংস্কৃতির দেশ। সুদুর অতীতকাল থেকে দু’দেশের মধ্যে ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক বজায় রয়েছে।

তিনি আরো বলেন, বাংলাদেশের কর্মীরা মালদ্বীপের বিভিন্ন সেক্টরে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। দক্ষতা উন্নয়নে বাংলাদেশে বিবিধ কার্যক্রমের প্রশংসা করে তিনি কারিগরি শিক্ষার মাধ্যমে মালদ্বীপের যুবক শ্রেণির দক্ষতা উন্নয়নের জন্য সহযোগিতা গ্রহণের বিষয়ে আস্থা প্রকাশ করেন।

মালদ্বীপে অবস্থানরত সকল বাংলাদেশি কর্মীকে ভ্যাকসিনেশনের আওতায় আনার জন্য মালদ্বীপ সরকারকে ধন্যবাদ জানিয়ে বৈঠকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বাংলাদেশি কর্মীরা যাতে নিয়মতান্ত্রিকভাবে মালদ্বীপ সহ সকল গন্তব্য দেশে অবস্থান করেন সে বিষয়ে সরকারের দৃঢ় অবস্থান তুলে ধরেন।

এ ছাড়াও তাঁরা বৈঠকে মালদ্বীপের শ্রমবাজার পরিস্থিতি, বাংলাদেশি কর্মীদের এবং দু’দেশের সৌহার্দ্যপূর্ণ সম্প্রীতি নিয়ে আলোচনা করেন।

বৈঠকে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, মালদ্বীপের উচ্চশিক্ষামন্ত্রী ড. ইবরাহিম হাসান ও স্বাস্থ্যমন্ত্রী আহমেদ নাসিম, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, মালদ্বীপের পররাষ্ট্র সচিব আব্দুল গফুর মোহাম্মদ, ঢাকায় নিযুক্ত মালদ্বীপের রাষ্ট্রদূত শিরুজিমাথ সমির, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক মোঃ হামিদুর রহমান, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো’র মহাপরিচালক মোঃ শহীদুল আলম, এনডিসি প্রমুখ।