এম এম হারুন আল রশীদ হীরা, নওগাঁ : নওগাঁর মান্দা উপজেলার মৈনম উপস্বাস্থ্য কেন্দ্রে চলন্ত অবস্থায় ফ্যান খসে পড়ে মাথায় চোট লেগে ফয়েজ উদ্দিন (৪১) নামে একজন ফার্মাসিষ্ট আহত হয়েছেন । মঙ্গলবার বেলা ১১ টার দিকে এ ঘটনাটি ঘটে।

জানা যায়, প্রতিদিনের মতো ও-ই ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্রে বসে রোগীদের চিকিৎসা সেবা দিচ্ছিলেন তিনি। এমতাবস্থায় হঠাৎ করে ঘটে এ বিপত্তি। মৈনম ইউনিয়নের ও-ই উপস্বাস্থ্য কেন্দ্রটি দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় তা ব্যবহারের একেবারে অনুপযোগী হয়ে পড়েছে। পুরাতন জরাজীর্ণ ভবনের দেওয়ালের পলেস্তারা স্থানে স্থানে খসে পড়েছে।

ভবনের পিলার ও বিম ফেটে নষ্ট হয়ে গেছে। এরকমই একটি কক্ষে বসে নিয়মিত চিকিৎসা সেবা দিতে বাধ্য হচ্ছেন এখানকার দায়িত্বে থাকা চিকিৎসক ও অফিস কর্মীরা। প্রতিদিন এখানে ২২০-২৫০ জন চিকিৎসা সেবা নিতে ছুটে আসেন। কিন্তু জরার্জীণ ওই ভবনের নিজেরই অবস্থা খুবই সংকটাপন্ন। সামান্য ঝড়- বৃষ্টি শুরু হলে নিরাপদে যাবার কোন উপায় নেই।

কখন মাথার উপর ছাদ ভেঙ্গে পড়ে। দিনের পর দিন এ চিন্তায় শঙ্কিত হয়ে পড়েন।এজন্য নানারকম অস্বস্তিতে পড়তে হয়। ঘটনার দিন ফার্মাসিষ্ট ফয়েজ উদ্দিন চিকিৎসা সেবার কাজে ব্যস্ত ছিলেন। হঠাৎই মাথার উপরের চলন্ত বৈদ্যুতিক পাখাটি খুলে তার মাথার উপর এসে পড়ে।

এতে মাথায় প্রচন্ড আঘাত লেগে মাথা ফুলে আহত হন তিনি। সাবেক মান্দা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও মৈনম ইউনিয়নের বাসিন্দা অধ্যাপক ( অব.) আবদুর রশিদ বলেন, মৈনম একটি অনুন্নত এলাকা।

দীর্ঘদিনের এ স্বাস্থ্য কেন্দ্রটির ভবন সম্পূর্ণ ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে। তাই কেন্দ্রটি নতুন ভবনে স্থানান্তর বা নতুনভাবে একটি ভবন নির্মাণ করা প্রয়োজন। বিষয়টি সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষের দেখে দ্রুত সময়ের মধ্যে ব্যবস্থা নেয়ার জোর দাবি জানান তিনি।