এম এম হারুন আল রশীদ হীরা, নওগাঁ : নওগাঁর মান্দায় তিনটি বৈদ্যুতিক ট্রান্সফর্মারসহ আবুল কালাম আজাদ (৩৫ নামে চোর চক্রের এক সদস্যকে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয়রা। বুধবার সকালে উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের উত্তর চকরামপুর গ্রামে এ ঘটনাটি ঘটে।

আটক ব্যক্তির উত্তর চকরামপুর গ্রামের সবদুল প্রামানিকের ছেলে। তার বাসা সংলগ্ন খড়ের পালা থেকে তিনটি বৈদ্যুতিক ট্রান্সফর্মার উদ্ধার করেন স্থানীয়রা।

স্থানীয়রা জানান, বুধবার ভোরে খড়ের পালায় লুকিয়ে রাখা তিনটি বৈদ্যুতিক ট্রান্সফর্মার অন্যত্র সরিয়ে নেয়ার চেষ্টা করেন আবুল কালাম আজাদ। এ সময় টের পেয়ে ট্রান্সফর্মারসহ তাকে আটক করেন আশপাশের লোকজন। পরে বিষ্ণুপুর ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশরা তাকে উদ্ধার করে নিয়ে যান।

উপজেলার তুড়ুকবাড়ীয়া গ্রামের বাসিন্দা আবদুর রাজ্জাক বলেন, গত সোমবার রাতে তার এলএলপি পাম্পের ১০ কেভির তিনটি ট্রান্সফর্মার চুরি হয়ে যায়। উদ্ধার হওয়া ট্রান্সফর্মারগুলো তার এলএলপি পাম্পের বলে তিনি দাবি করেন।

বিষ্ণুপুর ইউনিয়নের চেয়ারম্যান গোলাম আজম বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থল থেকে চোরাই ট্রান্সফর্মারসহ আটক চোর আবুল কালাম আজাদকে হেফাজতে নেয়া হয়েছে। পরে তাকে পুলিশে সোর্পদ করা হয়।

নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতি সতিহাট শাখার সহকারী মহাব্যবস্থাপক এএসএম শফিউল্লাহ সাদ বলেন, তার শাখার আওতায় তুড়ুকবাড়ীয়া এলাকা থেকে এলএলপি পাম্পের তিনটি ট্রান্সফর্মার চুরি হয়ে যায়। ঘটনায় মামলা করা হবে।

মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান শাহিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনায় এখন পর্যন্ত পল্লী বিদ্যুৎ কিংবা গ্রাহক কেউই এজাহার দাখিল করেননি। এজাহার পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।