এম এম হারুন আল রশীদ হীরা, নওগাঁ : নওগাঁর মান্দায় বিড়ালের কামড়ে আবদুর রশিদ ওরফে জেনু (৩৮) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। ওই যুবক প্রসাদপুর ইউপির ইনায়েতপুর মোল্লাপাড়া গ্রামের আফছার আলী মোল্লার ছেলে। মঙ্গলবার (২৬ এপ্রিল) ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকঃল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসা শেষে বাড়ি ফেরার পর তার মৃত্যু হয়।

জানা গেছে, কিছুদিন আগে আবদুর রশিদকে বিড়ালে কামড় দেয়। কামড়ের মাস তিনেক পর থেকে শরীরে বিভিন্ন প্রতিক্রিয়া দেখা দেয়। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে চিকিৎসা গ্রহণ করেন। চিকিৎসা চলাকালে তার শারিরীক অবস্থার অবনতি হলে মঙ্গলবার তাকে রিলিজ করে দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। বাড়ি ফেরার কয়েক ঘণ্টার মধ্যে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

স্থানীয়রা জানান, বিড়ালে কামড়ানোর ফলে তার পেটে বাচ্চা জন্ম নিয়েছে। সঠিক সময়ে চিকিৎসা বা ভ্যাকসিন প্রয়োগ না করার ফলে তার মৃত্যু হয়েছে। সঠিক সময়ে ব্যবস্থা নিলে সে অকালে মারা যেত না।

এ ব্যাপারে মান্দা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. বিজয় কুমার রায় জানান, বিড়ালের কামড়ে মৃত্যু হওয়ার কথা নয়। তবে অন্য কোনো কারণে তার মৃত্যু হতে পারে। এ রকম ঘটনা কখনো শোনা যায়নি।