আব্দুর রাজ্জাক, মানিকগঞ্জ : “মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনা ধারন করি, চলচ্চিত্রের শিল্পরথে মানবতার গান করি, বহুত্ববাদী সাংস্কৃতিক চর্চা করি”এই স্লোগানকে সামনে রেখে মানিকগঞ্জের ঘিওরে সম্মিলিত সাংস্কৃতিক ও সামাজিক আন্দোলনের রুপরেখা প্রণয়নে মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে উপজেলার বানিয়াজুরী বাসস্ট্যান্ডে চায়ের আড্ডা রেস্টুরেন্টে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের যৌথ আয়োজনে ছিলেন, সামাজিক ও সাংষ্কৃতিক সংগঠন রেইনবো থিয়েটার, তারেক মাসুদ মিশুক মুণীর স্মৃতি পরিষদ, কবি নজরুল- প্রমীলা সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ ও কাকজোর গোল্ডেন স্পোডিং ক্লাব এবং সহযোগিতা করেন বেসরকারি সংস্থা বারসিক।

মতবিনিময় সভায় সাংবাদিক রিপন আনসারির সভাপতিতত্বে ও উন্নয়নকর্মী মো. নজরুল ইসলাম এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মানিকগঞ্জের বিশিষ্ট সামাজিক, সাংস্কৃতিক ও পরিবেশ আন্দোলনের নেতা এ্যাড. দিপক কুমার ঘোষ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মানিকগঞ্জ স্মৃতি ফাউন্ডেশনের সভাপতি ইকবাল হোসেন কচি ও বারসিক আঞ্চলিক সমন্বয়কারি বিমল রায়। আলোচনায় আরো অংশগ্রহন করেন ঘিওর প্রেস ক্লাবের সাধারন সম্পাকদক রামপ্রসাদ সরকার দিপু, দৈনিক আজকের পত্রিকার সাংবাদিক আব্দুর রাজ্জাক, কবি নজরুল-প্রমীলা সাহিত্য ও সাংস্কৃতিক সংঘের সাধারন সম্পাদক কবি মইন বিশ্বাস, বারসিক বানিয়াজুরী এলাকা সমন্বয়কারী সুবীর কুমার সরকার, কাকজোর গোল্ডেন স্পোডিং ক্লাবের সভাপতি সাদিকুর রহমান প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জিবিত হয়ে সমাজে সাম্প্রদায়িকতার বিরুদ্ধে নতুন প্রজন্মের মাঝে গান, নাটক, কবিতা ও চলচ্চিত্র চর্চার মাধ্যমে সাংস্কৃতিক জাগরণ ঘটাতে হবে। সড়কে মৃত্যুরোধে পরিবহন শ্রমিক ও জনসাধরনের মধ্যে সচেতনতা সৃষ্টি করার পাশাপাশি জ্বালানি সাশ্রয়ী ও কার্বন নিরপেক্ষ জীবন গড়তে জনসচেতনতা তৈরী করতে হবে।