আব্দুর রাজ্জাক, মানিকগঞ্জ : মানিকগঞ্জের ঘিওরে মেডিক্যাল ক্যাম্পের মাধ্যমে রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষধ প্রদান করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘বন্ধুত্বের শিকড়’। সংগঠনটির প্রথম বর্ষপূর্তী উপলক্ষ্যে এ মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়।

শনিবার দিনব্যাপী উপজেলার বানিয়াজুরী ইউনিয়নের তরা এলাকার রওশনারা প্রি-ক্যাডেট ইন্টান্যাশনাল স্কুলে এই মেডিক্যাল ক্যাম্পে ৫ শতাধিক দরিদ্র রোগীদের চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। চিকিৎসা সেবা প্রদান করেন, ডা: মিলন মিয়া, ডা: খায়রুল ইসলাম পিটি, ডা: মোঃ সালাউদ্দিন, ডা: মামুন হোসেন, ডা: আঁখি বিশ্বাস।

শিশু, মাতৃত্বজনিত, গ্যাসটোলজী, দাঁত-মুখ, বাত- ব্যাথা, ঠাণ্ডাজনিত সমস্যা ও ডায়াবেটিসসহ অন্যান্য সমস্যার চিকিৎসা ও পরীক্ষা প্রদান করেন ৫ জন বিশেষজ্ঞ চিকিৎসকসহ মেডিকেল টিমের সদস্যরা। চিকিৎসা ও বিনামূল্যে ওষুধ পেয়ে এলাকার দরিদ্র রোগীরা সংগঠনটির প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

সংগঠনের সাবেক সভাপতি তারিকুল ইসলাম নাঈমের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, অধ্যক্ষ কাজী মো: সাইফুল ইসলাম, স্থানীয় ইউপি সদস্য মোঃ রাজা মিয়া, সোহেল চৌধুরী, সংগঠনের বর্তমান সভাপতি এডভোকেট আব্দুল আলিম, সাধারণ সম্পাদক প্রকৌশলী কামাল হোসেন, মোঃ ফরহাদ হোসেন, সুমন চক্রবর্তী, আমিনুর রহমান বাবু, রাজিব মোল্লা, সুমন মিয়া, সুবোধ চক্রবর্তী, আলমগীর মোল্লা প্রমুখ।

আয়োজকরা জানান, সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে তাদের সহযোগিতা করার জন্যই গড়ে তোলা হয় এই সংগঠন। এরপর থেকে নিজেদের উদ্যোগেই চালানো হয় কার্যক্রম। বর্তমানে চিকিৎসা সেবা গুরুত্বপূর্ণ হয়ে উঠায় বিনামূল্যে চিকিৎসার মাধ্যমে সাহায্য করা হচ্ছে মানুষদের। সংগঠনের পক্ষে জনহীতকর বিভিন্ন কার্য্যক্রম অব্যাহত থাকবে।