এম এম হারুন আল রশীদ হীরা, নওগাঁ : নওগাঁর মহাদেবপুর উপজেলার সরস্বতীপুর উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীর সামাজিক যোগাযোগমাধ্যম ফেইসবুকে বিশ্বনবীকে নিয়ে কটুক্তি করে কমেন্ট করার প্রতিবাদে মহাদেবপুর উপজেলা সদরে ও সরস্বতীপুর বাজারে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে স্থানীয় জনতা।

নওহাটা জামে মসজিদের ইমাম রবিউল ইসলাম রাজু’র নের্তৃত্বে মহানবীকে কটুক্তি করায় ওই শিক্ষার্থীর ফাঁসির দাবিতে সোমবার সকাল সাড়ে ৯টার দিকে সরস্বতীপুর বাজারে নওগাঁ-সাপাহার আঞ্চলিক সড়কে মানববন্ধন শেষে সরস্বতীপুর বাজার থেকে নওহাটা মোড় এলাকা পর্যন্ত বিক্ষোভ মিছিল করেন তারা।

এ সময় তাদের হাতে বিভিন্ন লেখা সম্বলিত ব্যানার ও পোস্টার দেখা যায়। এ মানববন্ধনে উপস্থিত ছিলেন অত্র এলাকার বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল লতিফ, নওহাটা মহিলা মাদ্রাসার মহাতামিম হাবিবুর রহমান, ব্যবসায়ী মোঃ শাজাহান, মোঃ হানিফসহ স্থানীয় ব্যক্তিবর্গরা।

এ ঘটনায় উলামায়ে কেরাম ও তৌহিদী জনাতার ব্যনারে সোমবার আসরের নামাজ পর উপজেলা সদরে মুফতি আব্দুস সালামের সভাপতিত্বে মানববন্ধন করেন জিল্লুর রহমান, মওলানা আব্দুল ওয়াজেদ মহাদেবপুর কেন্দ্রীয় মসজিদের ইমাম সেকেন্দার মুফতি নাসির বিন আসগর প্রমুখ বক্তব্য রাখেন।

মানববন্ধনে বক্তারা বলেন, ৯২ ভাগ মুসলমানের দেশ বাংলাদেশে কেউ আমাদের প্রিয় নবীকে নিয়ে কটুক্তি করবে আমরা সেটা মেনে নেব না, আমরা তার প্রতিবাদ করবোই। আমরা এই মানববন্ধন থেকে তার ফাঁসি চাই।

উল্লেখ্য যে, এঘটনায় ওই পরীক্ষার্থীকে গ্রেফতার করে ৫৪ ধারায় রোববার বিকেলে জেল হাজতে পাঠিয়েছেন থানা পুলিশ।