মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়ায় বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড এর মহাপরিচালক (অতিরিক্ত সচিব) কে এম রুহুল আমীন মোট ৮৬টি মাদ্রাসার প্রধানদেরকে নিয়ে মতবিনিময় সভা করেছেন। এসময় তিনি মাদ্রাসার শিক্ষার মান উন্নয়ন, অনলাইনে এমপিও আবেদন, পদবী ও বিষয় হালনাগাদ করণের নানা বিষয় নিয়ে আলোচনা করেন।

শনিবার (৮ আক্টোবর) সকাল ১১টায় উপজেলার মিরুখালী ইউনিয়নের বেগম শেখ ফজিলাতুন নেছা মুজিব কামিল মাদ্রাসা’র মিলনায়তনে এ মতবিনিময় সভায় অনুষ্ঠিত হয়। এতে মঠবাড়িয়া উপজেলার ৪৮টি মাদ্রাসার প্রধান ও ভান্ডারিয়া উপজেলার ৩৮টি মাদ্রাসা প্রধানগণ অংশগ্রহণ করেন।

এ সময় মহাপরিচালক (অতিরিক্ত সচিব) কে এম রুহুল আমীন প্রতিষ্ঠান প্রধানদের বলেন, মাদ্রাসার একাডেমিক শিক্ষার দিকে প্রধানদের নজর কম থাকায় মাদ্রাসার শিক্ষার মান ব্যহত হচ্ছে। কারন হিসেবে তিনি উল্লেখ করেন একজন মাদ্রাসার প্রধানকে দেখা যায় একই সাথে তিনি কোন মসজিদের ইমাম,খতিব, নিকা রেজিষ্ট্রারের কাজীসহ সমাজের বিভিন্ন দায়িত্ব পালন করতে গিয়ে একাডেমিক শিক্ষার কিছুটা ব্যহত হচ্ছে। এছাড়া একই প্রতিষ্ঠানে দাখিল, আলিম ফাজিল ও কালিম পাবলিক পরীক্ষার কেন্দ্র থাকায় শিক্ষার্থীদের নিয়মিত পাঠদান হচ্ছে না। এ থেকে আমাদের বেড়িয়ে আসতে হবে। একটি প্রতিষ্ঠানে মাদ্রাসার সব পাবলিক পরীক্ষার কেন্দ্র না নেওয়ার আহবান জানান এবং ছোটখাট অফিসিয়াল কাজে প্রতিষ্ঠান প্রধানদের ছোটাছুটির করতে না করেন।

এ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশণার (ভূমি) সাখাওয়াত জামিল সৈকত, পিরোজপুর জেলা শিক্ষা কর্মকর্তা মো. ইদ্রিস আলী আযিযী, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সৈয়দ মো. আলী আহাদ, মঠবাড়িয়া থানার ওসি (অপারেশন) আব্দুল হালিম, মঠবাড়িয়া প্রেস ক্লবের সভাপতি মিজানুর রহমান মিজু ও বিভিন্ন গনমাধ্যমের সাংবাদিকবৃন্দ।