মিরসরাই প্রতিনিধি : চট্টগ্রামের মিরসরাইয়ে পবিত্র ঈদ-এ মিলাদুন্নবী উপলক্ষে ওয়াজ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। উপজেলার মস্তাননগরে মকবুল আহম্মদ কল্যান পরিষদের উদ্যোগে ১৩তম ঈদ-এ মিলাদুন্নবী উপলক্ষে এ মাহফিল অনুষ্ঠিত হয়।

বুধবার (১২ অক্টোবর) সন্ধ্যা থেকে রাত পর্যন্ত শাহ কালা (রহঃ) প্রাথমিক ও উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে ওয়াজ ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন মকবুল আহম্মদ কল্যান পরিষদের প্রতিষ্ঠাতা ও জোরারগঞ্জ ইউনিয়ন পরিষদের সভাপতি আলহাজ¦ রেজাউল করিম মাস্টার।

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী।

মাহফিলে উপস্থিত দোয়া মোনাজাত পরিচালনা করেন, আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মুফাচ্ছিরে কোরআন কাদেরিয়া তৈয়্যবিয়া আলীয়া মাদরাসার অধ্যক্ষ আল্লামা হাফেজ আবদুল আলিম রিজভী।

মাহফিলে প্রধান ওয়ায়েজ ছিলেন, রাউজান উর্কিচর মোহাম্মদীয়া গাউছিয়া সুন্নিয়া সিনিয়র মাদরাসার অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ হাসান রেজা আল কাদেরী।

শাহকালা (রহঃ) বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাওলানা নুরুল আমিনের পরিচালনায় বিশেষ ওয়ায়েজ ছিলেন শাহকালা (রহঃ) জামে মসজিদের খতিব মাওলানা হাকিম মো. মফিজুর রহমান। ইসলামী সঙ্গীত পরিচালনা করেন মাওলানা তারেক রেজা, মাসুদ রেজা ও সাইমুন রেজা।

মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জোরারগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শ্যামল দেওয়ানজি, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনোয়র হোসেন ইমন, মিঠাছড়া খাজা ক্লথ ষ্টোরের স্বত্বাধিকারী সাইদুল হক, ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন ভূঁইয়া। মাহফিলে মিরসরাই উপজেলার বিভিন্ন এলাকার প্রায় কয়েক হাজার ধমপ্রাণ মুসলমানের সমাঘম ঘটেছে।

এ সময় সকল ভেদাভেদ ভুলে বিশ্ব উম্মাহর শান্তি প্রতিষ্ঠায় সকল মুসলমানকে এক হয়ে কাজ করার আহবান জানিয়ে ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপির দীর্ঘায়ু কামনা করে দোয়া-মোনাজাত পরিচালনা করা হয়।