ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ২০২২-২৩ সালের ১৬৭ কোটি ৭৮ লাখ ১৬ হাজার টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। যা ২০২১-২২ এর বাজেটের তিনগুণের চাইতেও বেশী।

শনিবার (৩০ জুলাই) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের দানবীর লোকনাথ রায় চৌধূরী ময়দান কমপ্লেক্সে পৌরসভার মেয়র মিসেস নায়ার কবির এই বাজেট ঘোষণা করেন।

প্রস্তাবিত বাজেটে আয় ধরা হয়েছে ১৬৭ কোটি ৭৮ লাখ ১৬ হাজার টাকা। মোট ব্যয় ধরা হয়েছে ১৬৩ কোটি ৯৪ লাখ ৫৫ হাজার টাকা ও সমাপনী স্থিতি ধরা হয়েছে ৩ কোটি ৮৩ লাখ ৬০ হাজার টাকা।

বাজেটে সম্ভাব্য আয় ধরা হয়েছে পৌরকর, রেইট, লাইসেন্স ফি, হাটবাজার, পুকুর ও টার্মিনাল ইজারা, পৌর সম্পত্তির ভাড়া, বাণিজ্যিক মার্কেটের সেলামী, জলবায়ু পরিবর্তন নিয়ে বিভিন্ন প্রপ্রকল্প, পানি সরবরাহ, এমজিএসপি, বিএমডিএফ ও ইউজিপ-৪ খাতে।

ব্যয় ধরা হয়েছে, স্বাস্থ্য ও পয়:প্রণালী, কর আদায় ও কর নির্ধারণ, বৃক্ষ রোপন ও রক্ষনাবেক্ষণ, সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠানে অনুদান, পৌর পানি সরবরাহ, অন্যান্য, উন্নয়ন কাজ, বানিজ্যিক বাজার নির্মাণ , পৌর ভবন নির্মাণ, এমজিএসপি, বিএমডিএফ, জলবায়ু পরিবর্তন , গুরুত্বপূর্ণ নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্প খাতে ব্যায় ধরা হয়েছে।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে পৌরসভার নির্বাহী প্রকৌশলী আবদুল কুদ্দুস, এডিসি জেনারেল মোহাম্মদ রুহুল আমিন হিসাব রক্ষণ কর্মকর্তা মো. গোলাম কাওসার, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামি, সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন, ব্রাহ্মণবাড়িয়া টেলিভিশন জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি মো. মনজুরুল আলম, সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন জামিসহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন গণমাধ্যমের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।