ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ায় সড়ক ও জনপথের জায়গায় অবৈধভাবে নির্মিত শতাধিক স্থাপনা উচ্ছেদ করেছে সড়ক ও জনপথ বিভাগ।

বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত শহরের মেড্ডা বাসস্ট্যান্ড এলাক থেকে শহরের বাইপাস এলাকার ঘাটুরা মোড় পর্যন্ত কুমিল্লা-সিলেট আঞ্চলিক সড়কের দু’পাশে এ অভিযান চলে।

এ সময় সড়কের দু’পাশে গড়ে তোলা বিভিন্ন দোকান-পাটসহ অবৈধ স্থাপনা বোল্ডজার দিয়ে গুড়িয়ে দেয়া হয়। অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার গোলাম মোস্তফা মুন্না।

এ সময় সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী ডেইজী রায় টুম্পাসহ সড়ক বিভাগের কর্মকর্তা, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ বিভাগের লোকজন ছাড়াও বিপুল সংখ্যক পুলিশ উপস্থিত ছিলেন।

সড়ক ও জনপথ বিভাগ জানায়, জনদুর্ভোগ লাঘবে জেলা প্রশাসনের নির্দেশে সড়ক ও জনপথের জায়গা দখলমুক্ত করতে এ অভিযান পারিচালিত হয়েছে। দুই দিনব্যাপী শুরু হওয়া অভিযানে শহরের মেড্ডা এলাকা থেকে ঘাটুরা পর্যন্ত ২২০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।

এ বিষয়ে সিনিয়র সহকারী কমিশনার গোলাম মোস্তফা মুন্না জানান, অবৈধ স্থাপনা উচ্ছেদে আগে থেকেই প্রচারণা চালানো হয়েছে। অনেকেই নিজ দায়িত্বে অবৈধ স্থাপনাগুলো সরিয়ে নিয়েছে। আর যেগুলো ছিল সেগুলো আমরা অভিযান চালিয়ে উচ্ছেদ করছি।

সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মীর নিজাম উদ্দিন আহমেদ জানান, জেলা প্রশাসনের নির্দেশনায় সড়ক ও জনপথের জায়গা দখলমুক্ত করতে এ অভিযান পারিচালিত হয়েছে। দুই দিনব্যাপী শুরু হওয়া অভিযানে শহরের মেড্ডা এলাকা থেকে ঘাটুরা পর্যন্ত ২২০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।