আমজাদ হোসেন, নরসিংদী প্রতিনিধি : আওয়ামী লীগের গঠনতন্ত্র ও দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে আগামী ৫ জানুয়ারী অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীর প্রতিক নৌকার বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়ায় এবং বিদ্রোহী প্রার্থীকে সহযোগীতা করায় বেলাব উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৫ জন প্রার্থীকে দলীয় পদ থেকে বহিস্কার করা হয়েছে।

সোমবার ৩ জানুয়ারী রাত সাড়ে ৭টায় জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জি এম তালেব হোসেন ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পীরজাদা কাজী মোহাম্মদ আলী স্বাক্ষরিত দলীয় প্যাডে এই বহিস্কার আদেশ প্রেরণ করেন।

বহিস্কৃতরা হলেন- চরউজিলাব ইউনিয়নের পরিষদ নির্বাচনে নৌকার বিদ্রোহী প্রার্থী এবং একই ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ বেলায়েত হোসেন বুলবুল (আনারস) এবং একই ইউনিয়নের অপর বিদ্রোহী প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোঃ রফিকুল ইসলামকে (চশমা)।

পাটুলী ইউনিয়নের নৌকার প্রার্থী ইফরানুল হক ভূঁইয়া জামানের বিরুদ্ধে উপজেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য মোহাম্মদ আলী (চশমা)।

বেলাব সদর ইউনিয়ন আওয়ামী লীগের দলীয় প্রার্থী মোহাম্মদ আলী সাফির নৌকা প্রতিকের বিরুদ্ধে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রাজুউদ্দীন রাজু (আনারস)।

নারায়ণপুর ইউনিয়নে নৌকার প্রার্থী মোসলেহ উদ্দীন খাঁন সেন্টুর বিরুদ্ধে উপজেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য কাউসার কাজল (চশমা)।

এ ছাড়া বাজনাব ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাকিল আহমেদ স্বপনকে আওয়ামী লীগের দলীয় প্রার্থী খন্দকার মোখলেছুর রহমানের প্রতিদ্বন্দ্বী প্রার্থীর নির্বাচন করায় বহিস্কার করা হয়।

এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জি,এম তালেব হোসেন বলেন, আওয়ামী লীগের গঠনতন্ত্র ও দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়ায় তাদেরকে দল থেকে বহিস্কার করা হয়েছে।