সোহরাব হোসেন, সিংগাইর : মানিকগঞ্জ সদর উপজেলার ১নং বেতিলা-মিতরা ইউনিয়নকে মডেল হিসেবে গড়ে তুলতে চান স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী অ্যাডভোকেট ফারুক আহমেদ ফিলিপ। নির্বাচনী প্রচারণাকালে ও বিভিন্ন উঠান বৈঠকে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

ফারুক আহমেদ ফিলিপ তার কর্মী সমর্থকদের সঙ্গেঁ নিয়ে প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত ইউনিয়নের প্রতিটি গ্রামে ভোটাদের বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা, কুশল বিনিময় ও পথসভাসহ পুরোদমে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন।

জানা গেছে, ফারুক আহমেদ ফিলিপ রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যান বিষয়ে অনার্স-মাষ্টার্স সম্পন্ন করেন। পরবর্তীতে এলএলবি ডিগ্রী নিয়ে আইন পেশায় নিজেকে নিয়োজিত করেন। বিগত ৪ বছর ধরে আইন পেশার পাশাপাশি তিনি এলাকার বিভিন্ন সেবামূলক কাজ করে যাচ্ছেন। এবার ইউনিয়নবাসীর দাবীর মুখে তিনি চশমা প্রতিক নিয়ে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে প্রতিদ্ব›দ্বীতায় মাঠে নেমেছেন। তৃতীয় ধাপের এ ইউপি নির্বাচন আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিত হবে।

সরেজমিন সোমবার (২২ নভেম্বর) বেতিলা-মিতরা ইউনিয়নের বিভিন্ন এলাকা ঘুরে ও ভোটারদের সঙ্গেঁ কথা বলে জানা যায়, নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকেই ভবিষ্যৎ কর্মপরিকল্পনা ও বিভিন্ন উন্নয়ন ভাবনার চিত্র তুলে ধরে ভোটারদের দ্বারে-দ্বারে গিয়ে ভোট প্রার্থনা ও দোয়া চেয়ে নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন ফারুক আহমেদ ফিলিপ। নির্বাচনী গণসংযোগকালে এ সহজ সরল সাদা মনের মানুষটির ব্যাপক জনসমর্থন দেখা গেছে চোখে পড়ার মতো।

ওই ইউনিয়নের ভোটার রাজীব, আবুল কালাম আজাদ, সেলিম হোসেন, আব্দুল জব্বার, আবু হানিফ, আমজাদ হোসেন ও মজিবুর রহমানসহ অনেকেই বলেন, বিভিন্ন শ্রেনী পেশার মানুষ এবার ফারুক আহমেদ ফিলিপকে বেতিলা-মিতরা ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে দেখতে চান। কারন তিনি একজন উচ্চশিক্ষিত, মার্জিত, ন্যায় বিচারক, সমাজসেবক ও ক্লিন ইমেজের লোক। তার মতো মানুষ চেয়ারম্যান নির্বাচিত হলে ইউনিয়নের উন্নয়নসহ সকল কর্মকান্ড সঠিকভাবে পরিচালিত হবে।

স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ফারুক আহমেদ ফিলিপ বলেন, ইউনিয়নবাসী আমাকে ভোট দিয়ে জয়যুক্ত করলে আমার প্রথম কাজ হবে সন্ত্রাস, দূর্নীতি ও মাদকমুক্ত সমাজ প্রতিষ্ঠা করা। এছাড়া শিক্ষা প্রতিষ্ঠান, কবরস্থান, মসজিদ-মাদরাসা, মন্দির ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন এবং শিল্পকারখানা গড়ে তুলে বেকারদের কর্মসংস্থানের ব্যবস্থা করা, সর্বোপরি সুশাসন প্রতিষ্ঠায় জনগণের সেবক হিসেবে নিজেকে নিয়োজিত রাখতে চাই। জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। এজন্য আমি সকলের সার্বিক সহযোগিতা ও দোয়া প্রার্থনা করছি।