তৌহিদ চৌধুরী প্রদীপ, জামালগঞ্জ প্রতিনিধি : মুক্তিযুদ্ধের সংগঠক জামালগঞ্জের কৃতী পুরুষ বীর মুক্তিযোদ্ধা কমরেড অজিত লাল রায়ের মৃত্যুতে জামালগঞ্জ প্রেস ক্লাব’র নেতৃবৃন্দ গভীর শ্রদ্ধা ও শোক প্রকাশ করেছেন।

জামালগঞ্জ প্রেস ক্লাব সভাপতি তৌহিদ চৌধুরী প্রদীপ, সহ-সভাপতি সাইফ উল্লাহ, সাধারণ সম্পাদক বাদল কৃষ্ণ দাস, সহ-সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আফিন্দী নাহিদ, কোষাধ্যক্ষ বাপ্পী বর্মন, সাংগঠনিক সম্পাদক আসাদ বীন সফিক, প্রচার ও প্রকাশনা সম্পাদক অনিমেশ দাস, দপ্তর সম্পাদক মানিক মিয়া, সদস্য এইচ জাকারিয়া ও আফজাল হোসেন শোক জানিয়ে বলেন, কমরেড অজিত লাল রায় সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার একজন কৃতী পুরুষ ছিলেন। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের একজন সংগঠক হিসেবে স্বাধীনতা অর্জনে তিনি অনেক অবদান রেখে গেছেন।

মেহনতি মানুষের অধিকার আদায়ে তিনি সবসময় সচেষ্ট ছিলেন। সদা হাস্যউজ্জল ও অত্যন্ত পরোপকারী একজন সৎ মানুষ ছিলেন। তিনি লোভ লালসার উর্দ্ধে থেকে আজীবন ন্যায় সঙ্গত এলাকার ও মানুষের কল্যানে কাজ করে গেছেন। তিনি বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি কেন্দ্রীয় কমিটির সদস্য, বাংলাদেশ কমিউনিস্ট পার্টি সুনামগঞ্জ জেলা শাখার সদস্য, জামালগঞ্জে কমরেড বরুণ রায় স্মৃতি পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি’র দায়িত্ব পালন, সাচনা বাজার উচ্চ বিদ্যালয় ও বেহেলী উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠাসহ জামালগঞ্জের শিক্ষা প্রসারে অবদান রেখে জাতীর কাছে ও আমাদের মাঝে স্মরণীয় হয়ে থাকবেন।

উল্লেখ্য, জামালগঞ্জ উপজেলার বেহেলী ইউনিয়নের রহিমাপুর গ্রামের মৃত বিপিন বিহারী রায়ের পুত্র অজিত লাল রায় (৮০) সোমবার সন্ধ্যায় সিলেটস্থ মাউন্ট এডোরা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরন করেন। স্ত্রী, ২ পুত্র ও ১ কন্যা সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন তিনি।

সোমবার রাতেই তাঁর নিজ গ্রামে জামালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত দেব ও জামালগঞ্জ থানার এসআই মো. মাসুদ পারভেজ জমাদারসহ সঙ্গীয় ফোর্স রাষ্ট্রীয় মর্যাদা প্রদান করন। শেষে অজিত রায়কে রহিমাপুর শ্মশানঘাটে অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন করা হয়।