খোলাবার্তা২৪ ডেস্ক : সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিকের ওপর হামলা ও তার গাড়ি ভাঙচুরের ঘটনায় বিএনপির তিন নেতাকে কারাগারে পাঠিয়েছে আদালত।

শুক্রবার একদিনের রিমান্ড শেষে তাদের আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের এসআই ফরমান আলী। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুরুল হুদা চৌধুরী তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এই তিন নেতা হলেন- ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম-আহ্বায়ক ও সাবেক কাউন্সিলর হারুন উর রশীদ হারুন, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি রফিক হাওলাদার ও যুবদলের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি আলী আকবর চুন্নু।

এর আগে বুধবার (৯ নভেম্বর) তাদের আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাদের বিরুদ্ধে পাঁচদিনের রিমান্ডের আবেদন করেন তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের এসআই ফরমান আলী। এরপর ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন প্রত্যেকের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

মঙ্গলবার (৮ নভেম্বর) বিকেল হারুন উর রশীদ হারুনসহ তাদের গ্রেফতার করে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গত ২ নভেম্বর বিকেলে নিজ গাড়িতে করে রাজধানীর পল্টন দিয়ে যাওয়ার পথে হামলার শিকার হন অবসরপ্রাপ্ত বিচারপতি মানিক। অভিযোগ করা হয়, বিএনপির মিছিল থেকে এই হামলা করা হয়েছে।

এ ঘটনায় ওইদিন রাতেই দলটির অজ্ঞাতনামা ৫০ নেতাকর্মীকে আসামি করে পল্টন থানায় মামলা করা হয়। বিচারপতি মানিকের গানম্যান রফিকুল ইসলাম বাদি হয়ে এ মামলা করেন।