মিজানুর রহমান মিজান, রংপুর অফিস : রংপুর জেলার পীরগাছা উপজেলায় গত ১৭ অক্টোবর বাবা কর্তৃক এক শিশুকে বিক্রি করা হয়। পরে রংপুর জেলা প্রশাসনের হস্তক্ষেপে শিশুটিকে দিনাজপুর থেকে উদ্ধার করে শিশুটির পিতা-মাতার কাছে আবার হস্তান্তর করা হয়।

মঙ্গলবার (২৬ অক্টোবর) উদ্ধার করা হয়েছে পীরগাছা উপজেলায় বাবা কর্তৃক বিক্রি হওয়া শিশু সন্তানকে উদ্ধার করে রংপুর জেলা প্রশাসন। পরে শিশুটির পরিবারের কাছে হস্তান্তর করা হয়। এ সময় রংপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে শিশুটির পরিবারকে ত্রিশ হাজার টাকা প্রদান করা হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে শিশুটির পরিবারের কাছে সহায়তা প্রদান করেন পীরগাছা উপজেলার উপজেলা নির্বাহী অফিসার শেখ শামসুল আরেফীন। এ সময় শিশুটির বাবা হোসেন আলী (৩২) ও মা রওশন আরা (২৫) উপস্থিত ছিলেন। এ ছাড়া পীরগাছা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পরিবারটিকে শুকনো খাবার দেওয়া হয়েছে।

শিশুটিকে ফেরত পেয়ে তার পরিবার সন্তুষ্টি প্রকাশ করেছে। এ মাসেই জন্ম নেওয়া ইনু নামের শিশু সন্তানটিকে তার বাবা হোসেন আলী বিক্রি করে দেয় বলে এলাকাবাসী জানায়। হোসেন আলী পীরগাছা উপজেলার পারুল ইউনিয়নের তাতুনিয়া মধ্যপাড়া গ্রামের বাসিন্দা। পরে রংপুর জেলা প্রশাসন, পীরগাছা উপজেলা প্রশাসন ও পুলিশ বিভাগের সহায়তায় শিশুটিকে দিনাজপুর থেকে উদ্ধার করে শিশুটির পিতা মাতার কাছে হস্তান্তর করা হয়।