জামালপুর প্রতিনিধি : পুলিশ ও সরকার দলীয় নেতাকর্মীদের বাধার মুখে জামালপুর রেলওয়ে জংশনের সামনে পূর্বঘোষিত স্থানে গণঅনশন কর্মসূচি পালন করতে পারেনি জেলা বিএনপি।

বিএনপির ময়মনসিংহ বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ্ মো. ওয়ারেছ আলী মামুন অভিযোগ করে সাংবাদিকদের জানান, কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে শনিবার সকাল ৯টায় রেলওয়ে জংশন পার্কিংয়ে গণঅনশনের নির্ধারিত স্থানে দলের নেতাকর্মীরা উপস্থিত হন।

সেখানে পুলিশ ও সরকার দলীয় নেতাকর্মীরা বাধা দেয় এবং অবস্থান নেয়। পরে সেখান থেকে বিএনপির নেতাকর্মীরা জেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে গিয়ে জড়ো হলে সেখানেও পুলিশ বাধা দেয়। পরে দলীয় কার্যালয়ের ভেতরে গণঅনশন কর্মসূচি পালন করতে বাধ্য হয় বিএনপির নেতাকর্মীরা।

তিনি এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলেন, বেগম খালেদা জিয়া এদেশের একজন মানুষ, যে মানুষটিকে দলমত-নির্বিশেষে সকলেই ভালোবাসে। আজকে সেই বেগম খালেদা জিয়া চিকিৎসার অভাবে মারা যাবে বাংলাদেশের মানুষ চেয়ে চেয়ে দেখবে এটা হতে পারে না।

তিনি সরকারকে আহ্বান জানিয়ে বলেন, বিএনপি শান্তিপূর্ণ অবস্থানে বিশ্বাস করে বিধায় গণঅনশন কর্মসূচি দিয়েছে। তিনি বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসা জন্য বিদেশে পাঠানোর সরকারের প্রতি আহ্বান জানান।

পুলিশের বাধা অভিযোগ প্রসঙ্গে জামালপুর সদর থানার ওসি রেজাউল ইসলাম খান বলেন, বিএনপির কোন কর্মসূচিতে পুলিশ বাধা দেয়নি। তাদের কি প্রোগ্রাম সেটাই আমাদের জানা ছিল না।