এম. মনিরুজ্জামান, রাজবাড়ী প্রতিনিধি : রাজবাড়ী বালিয়াকান্দি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ও কর্মচারীদের উদ্যেগে পূর্ণদিবস কর্মবিরতি পালিত হয়েছে। সরকারের কাছে তাদের অন্যতম ৫ দফা দাবী আদায়ের লক্ষ্যে এই কর্মবিরতি পালন করেন তারা।

বৃহস্পতিবার সকাল ৮ টা থেকে বেলা ৩ টা পর্যন্ত বালিয়াকান্দি উপজেলা পরিষদে এই কর্মবিরতি অনুষ্ঠিত হয়। সে সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোছা: নাসরিন সুলতানা, কার্যসহকারি মো,হুমায়ন ইসলাম ও অফিস সহকারি মো, মতিয়ার রহমান।

দাবী সূমহের মধ্যে রয়েছে, ১. দুর্যোগ ব্যবস্থাপনা আইন -২০১২ এর আলোকে প্রস্তাবিত জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়ন, ২. জেলা ত্রাণ পুর্নবাসন কর্মকর্তা (ডিআরআরও) পদ আপগ্রেডেশন ৩. উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) পদ আপগ্রেডেশন ৪. সচিবালয়ের ন্যায় দু্র্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মচারীদের পদনাম পরিবর্তন ও আপগ্রেডেশন ৫. দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সকল শূন্য পদ পদোন্নতি /চলতি দায়িত্ব /নিয়োগের মাধ্যমে পূরণ। এই দাবীসমুহ পুরণের লক্ষ্যে এর আগে গত ১২ তারিখ হতে ১৫ তারিখ পর্যন্ত অর্ধদিবস কর্মবিরতি (সকাল ৮ টা হতে দুপুর ১২ টা পর্যন্ত) পালন করেন তারা। এখন পুনরায় সপ্তাহব্যপি পূর্নদিবস একই দাবিতে কর্মবিরতী পালিত হচ্ছে।

দাবী বাস্তবায়ন না হওয়া পর্যন্ত এ আন্দোলন সারা বাংলাদেশে জেলা, উপজেলা সকল পিাইও অফিসে যথারীতি এই কর্চমবিরতী চলতে থাকবে।