এম. মনিরুজ্জামান, রাজবাড়ী প্রতিনিধি : রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার সাতটি ইউনিয়নের ৬২ জন অসহায় ও দুস্থ নারী পেয়েছেন সেলাই মেশিন। আত্মকর্মসংস্থানের লক্ষ্যে এই সকল সেলাই মেশিন বিতরণ করা হয়েছে বলে জানান বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার আম্বিয়া সুলতানা।

রোববার (৩ অক্টোবর) বেলা সাড়ে তিনটার দিকে বালিয়াকান্দি অফিসার্স ক্লাবের সামনে এ সকল সেলাই মেশিন বিতরণ করা হয়। উপজেলা পরিষদের অর্থায়নে এ সকল সেলাই মেশিন বিতরণ করা হয় বলে নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

সেলাই মেশিন বিতরণের সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. আবুল কালাম আজাদ, উপজেলা নির্বাহী অফিসার আম্বিয়া সুলতানা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাসরিন সুলতনা, যুব উন্নয়ন কর্মকর্তা ফাহমিদা বানু, মহিলা বিষয়ক কর্মকর্তা আফরোজা জেসমিন প্রমূখ।

উপজেলা নির্বাহী অফিসার আম্বিয়া সুলতানা বলেন, ‘উপজেলার অসহায় ও দুস্থ নারীদের আত্মকর্মসংস্থানের লক্ষ্যে উপজেলার অর্থায়নে ৬২ জন নারীকে এ সেলাই মেশিন প্রদান করা হলো। আশা করছি, সেলাই মেশিনগুলো নারীদের স্বাবলম্বী করতে সহায়তা করবে। এ ৬২ জনের মধ্যে মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়েছিলেন, তাদের মধ্যে থেকেও চারজনকে সেলাই মেশিন দেওয়া হয়েছে।’

উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. আবুল কালাম আজাদ বলেন, উপজেলা মহিলাবিষয়ক অধিদপ্তর, যুব উন্নয়ন ও জাইকা থেকে আত্মকর্মসংস্থানের লক্ষ্যে যে সব অসহায় নারী প্রশিক্ষণ নিয়েছেন, তাদের মধ্যে থেকে ৬২ জনকে সেলাই মেশিন দেওয়া হয়েছে।