বগুড়া অফিসসোনাতলা সংবাদদাতা : বগুড়ার সোনাতলায় বাঙ্গালী নদীতে গোসল করতে নেমে এসএসসি পরীক্ষার্থী আইনুল ইসলাম (১৬) পানিতে ডুবে মারা গেছে। সে স্থানীয় সোনাকানিয়া গ্রামের আবুল হোসেনের ছেলে ও পার্শ্ববর্তী বয়ড়া উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী। ঘটনার প্রায় ২২ ঘন্টা পর ওই পরীক্ষার্থীর লাশ রাজশাহী ফায়ার সার্ভিসের কর্মীরা এসে উদ্ধার করেন।

এ ঘটনা দেখার জন্য হাজার হাজার উৎসুক জনতা বাঙালী নদীর দু’ধারে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করেন। গত শনিবার দুপুরে উপজেলার জোড়গাছা ইউনিয়নের সোনাকানিয়া (গুড়াভাঙ্গা) নামকস্থানে বাঙালী নদীতে গোসল করতে গিয়ে এ ঘটনা ঘটে।

এলাকাবাসী ও থানা সূত্রে জানা গেছে, গতকাল শনিবার দুপুর ১টার দিকে আইনুল ইসলাম সোনাকানিয়া গ্রামের গুড়াভাঙ্গা বাঙ্গালী নদীতে গোসল করতে নেমে নিখোঁজ হয়। এ সময় তার আত্মীয়স্বজন ও গ্রামবাসী দীর্ঘ প্রায় ৬-৭ ঘন্টা নদীতে খোঁজাখুঁজি করে তাকে না পেয়ে সোনাতলা থানা পুলিশ ও ফায়ার সার্ভিসে খবর দেয়।

এরপর ওই দিন ৫টা পর্যন্ত সোনাতলা ফায়ার সার্ভিসের কর্মীরা ও স্থানীয়রা নদীতে ওই স্কুল ছাত্রকে উদ্ধারের চেষ্টা চালিয়ে যেতে দেখা গেছে। এরপর রাজশাহী ফায়ার সার্ভিস ষ্টেশনের ডুবুরী দল দীর্ঘ ২২ ঘন্টা পর লাশটি উদ্ধার করেছে।

সোনাতলা থানার ওসি রেজাউল করিম রেজা জানান, লাশটি উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।